বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় তীব্র গরম আর ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
তীব্র গরম আর বিদ্যুতের লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে কুমিল্লার মানুষের জনজীবন।

গত কয়েক দিনে বিদ্যুতের লোডশেডিং বেড়েছে কয়েকগুণ। দিনে কম হলেও রাতের বেলা চার থেকে পাঁচ ঘণ্টায় লোডশেডিং হয়। এতে দুর্ভোগ পোহাচ্ছে জেলা শহরের লাখ মানুষ।

পাশাপাশি তীব্র গরমে তৃষ্ণার্ত হয়ে পড়ছে মানুষ। তৃষ্ণা নিবারণের জন্য শহরের বিভিন্ন স্থানে ডাব ও শরবত বিক্রি বেড়েছে। শ্রমজীবী মানুষদের দুর্ভোগ পৌঁছেছে চরম পর্যায়ে।

কুমিল্লায় শহরের রাজ্জাক পার্কের শরবত বিক্রেতা সদরের কামালনগর এলাকার বাসিন্দা ইউনুস আলী বলেন, তীব্র গরমের কারণে শরবত বিক্রি বেড়েছে। তৃষ্ণা নিবারণের জন্য ঠান্ডা পানির সঙ্গে লেবুর রস ও লবণ দিয়ে তৈরি শরবত প্রতি গ্লাস পাঁচ টাকা বিক্রি করছি। গরমের সময় ঠান্ডা শরবত খেয়ে কিছুটা স্বস্তি পায় মানুষ।

কুমিল্লা লাকসামের বাসিন্দা ইমরান হোসেন বলেন, তীব্র রোদে মানুষের মুখ পুড়ে যাচ্ছে। পানির জন্য হাহাকার লেগে গেছে মানুষদের মাঝে। খরার তাপে গভীর নলকূপের পানিতে বেড়ে গেছে লবণাক্ততা। ঘের ও পুকুরের পানি উত্তপ্ত হয়ে মাছ মারা যাচ্ছে। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।

এদিকে, ঘন ঘন বিদ্যুতের লোডশেডিংয়ের কবলে পড়েছে কুমিল্লাবাসী। অফিসপাড়াতেও দেখা দিয়েছে ভোগান্তি। পড়ালেখা নিয়ে বিপাকে পড়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন