শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় তনুর খুনীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর ধর্ষক ও খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুরের দিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটার আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। থিয়েটারের কর্মীরা তনুর আত্মার মাগফেরাত কামনা করে প্রার্থনা করে।

এদিকে ইতিহাস বিভাগের ছাত্রছাত্রীরা বিভাগের মেধাবী ছাত্রী তনুর হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে কলাভবন থেকে শোক র‌্যালি বের করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করে। পরে বঙ্গবন্ধু চত্ত্বরে মানববন্ধনে অংশ নেয় ছাত্রছাত্রীরা। তারা তনুর হত্যাকারীদের বিচারের দাবিতে শ্লোগান দেয়।

উল্লেখ্য যে, ২০১৬ সালের ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তনুর মরদেহ পায়। সন্ধ্যায় একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফিরেনি তনু। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবি’র পর ২০১৬ সালের ১এপ্রিল থেকে মামলার তদন্তের দায়িত্ব পায় সিআইডি কুমিল্লা। আজ ২০ মার্চ তনুর হত্যাকান্ডের ২ বছর পূর্ণ হলেও হত্যা রহস্য এখনো উন্মোচন হয়নি। ধরা পড়েনি কোন ঘাতক।

আর পড়তে পারেন