বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী পালিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০১৯
news-image

 

জাহাঙ্গীর আলম ইমরুল:

কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে। এ উপলক্ষে সংস্কৃতিমন্ত্রণালয় ও কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

সকাল ১০টায় কুমিল্লা শিল্পকলা একাডেমী চত্তরের নজরুল ম্যুরাল ‘চেতনায় নজরুল’-এ পুস্পস্তবক অর্পন করা হয়।

এ সময় জেলা প্রশাসন, নজরুল পরিষদ, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্র সহ বিভিন্ন সংগঠন কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পন করে।

জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মু. আসাদুজ্জামান এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিক্ষক ও নজরুল প্রেমীগণ উপস্থিত ছিলেন।

অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনে ‘নজরুল চেতনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

কবির জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী ও নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে আলোকচিত্র ও বুকস্টলের আয়োজন করা হয়েছে। যাতে কবির বিভিন্ন ছবি ও তার রচিত পুস্তক স্থান পায়।

এদিকে জাতীয় জন্মবার্ষিকী উপলক্ষে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে প্রকাশিত পোস্টারে কবির স্মৃতিবিজড়িত কবিতীর্থ দৌলতপুরের নামটি এবছরই বাদ পড়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নজরুল প্রেমীসহ ‘ঐতিহ্য কুমিল্লা’সহ বিভিন্ন সংগঠন।

আর পড়তে পারেন