শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় খানা-খন্দে ভরা ১০ কিলোমিটার সড়ক

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৪, ২০২১
news-image

খায়রুল আহসান মানিক:

কুমিল্লা সদর উপজেলার গোমতী নদীর উত্তর পাড়ের পালপাড়া-গোলাবাড়ির ১২ কিলোমিটার সড়কের ১০ কিলোমিটারই খানা-খন্দে ভরা। সড়কটির বেহাল দশার কারণে দুর্ভোগে পড়েছেন সদর উপজেলার আমড়াতলী ও পাঁচথুবী ইউনিয়নের প্রায় ২০ গ্রামের মানুষ।

বৃষ্টি হলে কাদায় একাকার হয়ে পড়ে, শুকনো মৌসুমে ধূলায় ধূসর হয়ে পড়ে চারদিক। বিভিন্ন স্থানে সড়কে তিনফুট গভীর গর্ত হয়ে আছে। আটকে যায় ছোট যানবাহন।

বেশি দুর্ভোগে পড়েছেন সড়কের পাশের গ্রাম পালপাড়া, বানাশুয়া, রত্মাবতী, ছত্রখিল, চাঁনপুর, শ্রীপুর, শামার চর, শালধর, পাঁচথুবী, জালুয়াপাড়া, সুবর্ণপুর, শাহপুর, ছাওয়ালপুর ও গোলাবাড়ি গ্রামের লোকজন।

এছাড়াও পাশের শিমপুর, শিমড়া, নন্দীর বাজার, মাঝিগাছা, কালিকাপুর, বামইল, কৃষ্ণপুর, শরীফপুর, বাগবেড় ও মীরপুরসহ বিভিন্ন গ্রামের মানুষ দুর্ভোগে পড়েছেন।

শামারচর গ্রামের আবদুস সালাম বলেন, গোমতী নদীর পাড়ের পালপাড়া-গোলাবাড়ি সড়কটি জনগুরুত্বপূর্ণ। এই সড়কটির বিভিন্ন অংশ চার বছর ধরে খানা-খন্দ হয়ে আছে। কয়েকদিন পর এই সড়কে পায়েও হাঁটা যাবে না। এতে দুর্ভোগে পড়ছেন গোমতী নদীর উত্তর জনপদের মানুষ। সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

কালিকাপুর গ্রামের পল্লী চিকিৎসক মো. মহিউদ্দিন বলেন, পালপাড়া-গোলাবাড়ি সড়কটি ভাঙার কারণে আমাদের দুর্ভোগে পড়তে হয়। কেউ বাধ্য না হলে এই সড়কে যাতায়াত করেন না। দ্রুত সংস্কার না করলে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাবে।

কুমিল্লা সদর উপজেলার উপজেলা প্রকৌশলী মো. জাভেদ হোসেন জানান, পালপাড়া-গোলাবাড়ি সড়কটির খারাপ অবস্থা সম্পর্কে তিনি অবগত আছেন। সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা জমা দিয়েছেন। আগামী মাসে সংস্কার কাজ শুরু করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আর পড়তে পারেন