বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় কালির বাজারে আগুন, ২০ লাখ টাকার ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০১৮
news-image

 

 

 

মহিউদ্দিন ভূইয়া/সাকিব আল হেলালঃ
কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিরবাজার এলাকার বল্লবপুরে আগুন লেগে অন্তত কুড়ি লাখ টাকার ক্ষতি হয়েছে। আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে।

স্থানীয়রা ফায়ার সার্ভিস খবর দিলেও ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছানোর আগুনে পুড়ে ছাই হয়ে যায় ওই বাড়ির পাঁচটি বসতভিটি।

জানা যায়, পশ্চিম বল্লভপুর এলাকার মোর্শেদ মেম্বারের প্রতিবেশী মুক্তিযোদ্ধা নূরল হক, স্বপন মিয়া, কাদের মিয়া ও কাসেম মিয়ার বসতঘরে আগুন লাগে। এ সময় আগুনে পুড়ে সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিটে কারণে অাগুনে অতিরিক্ত তাপমাত্রা ছিলো। যার কারণে কেউ সাহস করে আগুন নেভাতে সাহস করে নি। এতে করে খুব দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পরে। আগুনে পুড়ে গেছে বসতভিটি। সেই সাথে ঘরে থাকা নগদ সাড়ে তিন লাখ টাকা, পুড়ে ছাই হয়ে প্রায় ৫ ভরি স্বর্ণাংকার ও আসবাবপত্র। এ কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পরেন কাদের মিয়া।

আগুনে পুড়ে গেছে নূর মিয়ার ষাট হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার। আগুনে ক্ষতিগ্রস্থদের দাবি ৫টি ঘরে অগ্নিকান্ডে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান হাজী সেকান্দর আলী ও ইউপি আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ইউনুস মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান ভুক্তভোগীদের পরিবারের সদস্যদের শান্তনা ও সার্বিক সহায়তার দেন।

আর পড়তে পারেন