শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ইয়াবাসহ বিএসএমএমইউ’র চিকিৎসক আটক

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৮
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনাঃ

কুমিল্লায় ইয়াবাসহ পুলিশের এক কর্মকর্তা আটকের দশ দিনের মধ্যেই ইয়াবাসহ আটক হলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) এক চিকিৎসক।

শুক্রবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় এক হাজার ২শ পিস ইয়াবাসহ ডাক্তার মোস্তফা কামাল (৩৮), তার বন্ধু ঠিকাদার মঈন উদ্দিন (৪২) ও গাড়ি চালক হাসু মিয়াকে (৩৯) আটক করেছে চান্দিনা থানা পুলিশ। মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এসময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করে পুলিশ। ডাক্তার মোস্তফা কামাল কাজল চুয়াডাঙ্গা জেলার ধামড়হুদা উপজেলার দলিয়াপুর গ্রামের কিতাব আলীর ছেলে। তিনি ২৪তম বিসিএস (স্বাস্থ্য ক্যাডার) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চিকিৎসা সেবা শুরু করেন। বর্তমানে তিনি বিএসএমএমইউতে কর্মরত আছেন।

এ সময় আটক করা হয় ওই চিকিৎসকের বন্ধু মাদারীপুর জেলার কালকিনী উপজেলার উত্তর বাঁশগাড়ি গ্রামের মুজিবুল হক এর ছেলে মঈন উদ্দিন (৪২) এবং গাড়ি চালক রাজধানীর আদাবর থানাধীন মোহাম্মদপুর শেখেরটেক এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে হাসু মিয়াকে (৩৯)। মঈন উদ্দিন নিজেকে একজন প্রথম শ্রেণির ঠিকাদার বলে পরিচয় দেন। চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) মনিরুল ইসলাম চৌধুরী জানান, মহাসড়কে নিয়মিত টহলরত অবস্থায় সন্দেহজনকভাবে ঢাকাগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২৯-৯৭২২) গতিরোধ করে তল্লাশি চালানোর পর তাদের প্রত্যেকের পকেটে ৪শ পিস করে মোট ১২ শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ তারা জানান, কক্সবাজারের টেকনাথ থেকে তারা ইয়াবা নিয়ে রাজধানী ঢাকায় যাচ্ছিলেন।

এ ঘটনায় চান্দিনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গত ২৪ এপ্রিল রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার কাঠেরপুল এলাকায় তল্লাশি চালিয়ে ৪ হাজার পিস ইয়াবাসহ নাছির উদ্দিন (৩৮) নামে ডিবি পুলিশের এক সহকারি উপ-পরিদর্শককে (এ.এস.আই) আটক করেছে চান্দিনা থানা পুলিশ। এ ঘটনায় চান্দিনা থানা ও কোতয়ালী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন