শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আলোচিত যুবলীগ নেতা হত্যা মামলায় কাউন্সিলর আব্দুস সাত্তার গ্রেপ্তার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০২১
news-image

 

অনলাইন ডেস্কঃ
কুমিল্লা নগরীর চৌয়ারায় আলোচিত ও চাঞ্চল্যকর যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী হত্যা মামলার দ্বিতীয় আসামি ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুস সাত্তারকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) ঢাকার শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় সাত্তারের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মিজানুর রহমান।

তিনি জানান, কুমিল্লার বহু আলোচিত জিল্লুর রহমান জিলানী হত্যা মামলার আসামি আব্দুস সাত্তারকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে কুমিল্লায় আনা হচ্ছে। তাকে গ্রেফতারের বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

আবদুস সাত্তার (৩৪) কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। সেই ওয়ার্ড ওয়ার্ডের গোয়ালমথন এলাকার মৃত মন্তু মিয়ার ছেলে।

মামলার সূত্রে জানা যায়, গেল বছরের (১১ নভেম্বর) বুধবার সকালে নগরীর চৌয়ারায় প্রকাশ্য দিবালকে যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। হত্যাকান্ডের ঘটনায় তার ছোট ভাই ইমরান হোসেন চৌধুরী বাদী হয়ে হত্যার ঘটনায় জড়িত ২৪ ব্যক্তিকে আসামি করে কুমিল্লার সদর দক্ষিণ থানায় একটি মামলাটি দায়ের করেন।

ওই মামলায় স্থানীয় আরেক কাউন্সিলর আবুল হাসানকে প্রথম ও সাত্তারকে দ্বিতীয় আসামি করা হয়। মামলাটি কুমিল্লা সদর দক্ষিণ থেকে আদালতের নির্দেশে বর্তমান তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে দায়িত্ব দেওয়া হয়।

এই মামলার দ্বিতীয় আসামি সাক্তারসহ ৩ থেকে ৪ জন আসামি গ্রেপ্তার হয়েছে। কিন্তু প্রধান আসামি আবুল হাসানসহ উল্লেখযোগ্য অন্যান্য আসামিরা প্রকাশ্যে ঘোরা ফেরা করছে বলে অভিযোগ করে আসছে জিল্লুর পরিবারের সদস্যরা।

আর পড়তে পারেন