মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় আফজল খান ফাউন্ডেশনের ইফতার মাহফিলে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা নগরীর বিষ্ণুপরে কুমিল্লার প্রবীণ আ’লীগ নেতা অধ্যক্ষ আফজল খান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে বাঁধা ও হামলার প্রতিবাদে শুক্রবার সন্ধ্যায় নগরীর ঠাকুরপাড়ায় কুমিল্লা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্টিজ এর ভবনে এক সংবাদ সম্মেলন করেন অধ্যক্ষ আফজল খান পরিবার।

সংবাদ সম্মেলনে এফবিসিসিআইয়ের পরিচালক ও কুমিল্লা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্টিজ এর সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান বলেন, অধ্যক্ষ আফজল খান ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। আমাদের উদ্দেশ্য আগামি সংসদ নির্বাচনকে সামনে রেখে এ সরকারের উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌছে দেওয়া। আমি আমাদের ইফতার মাহফিলের এ তালিকা নিয়ে পুলিশ সুপারের কাছে গিয়েছি এবং সার্বিক সহযোগিতা চেয়েছি। এখন বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করতে গিয়ে দেখি সদর এমপি সমর্থিত মহানগর যুবলীগ-ছাত্রলীগের নামধারি সন্ত্রাসীরা বিভিন্ন হুমকি ধমকি দেওয়া শুরু করেছে এবং আমার নির্ধারিত স্থানে পাল্টা ইফতার মাহফিলের আয়োজন করে। রমজানের মাস, আমি শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখার জন্য আমার অনুষ্ঠান স্থানান্তরিত করে অন্যত্র ইফতার মাহফিলের আয়োজন করি। শুক্রবারেও বিষ্ণুপরের ১ নং ওয়ার্ডে আমাদের ইফতার মাহফিল ছিল, আমাদের ইফতারের কথা শুনে এমপির সন্ত্রাসীরা সেখানে পাল্টা ইফতার মাহফিলের ঘোষণা দেয় এবং আমার লোকদের বিভিন্নভাবে অনুষ্ঠান না করার জন্য হুমকি ধমকি প্রদান করে। আমার অনুষ্ঠানের আয়োজককারীরা অনুষ্ঠান স্থানান্তরিত করে একজনের বাসায় নিয়ে যায়, সেখানে গিয়ে কিছু সন্ত্রাসী ইফতার মাহফিল করতে বাধা দেয় এবং হামলা চালিয়ে ভাংচুর করে। এ বিষয়ে পুলিশের সহযোগিতা চাওয়ার লক্ষ্যে পুলিশের কাছে ফোন দিলেও তারা কল রিসিভ করেননি।

সংবাদ সম্মেলনে ইমরান খান আরো বলেন, আমি ও আমার পরিবার কি আওয়ামীলীগ করি না, ষাটের দশক থেকে আমার বাবা অধ্যক্ষ আফজন খান কুমিল্লাতে আওয়ামীলীগের হাল ধরে রেখেছেন। তিনি বলেন, আজকে আওয়ামীলীগ ক্ষমতায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকার পক্ষে কেউ কাজ করলে যাতে বাধা না দেওয়া হয়। দেশের উন্নয়নকে ধরে রাখতে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। উন্নয়নশীল দেশে বাংলাদেশ কিন্ত কুমিল্লায় কেন এ অরাজকতা, আমি এ অরাজকতা রুখতে সকলের সহযোগিতা চাই। আমি আমার নির্ধারিত ইফতার মাহফিলগুলো ভালভাবে সম্পন্ন করতে পুলিশসহ সকলের সহযোগিতা চাই। এ ইফতার মাহফিলে যদি কোন অরাজকতা সৃষ্টি হয় তাহলে এ দায়ভার কে নেবে? আমি আশা করি শান্তিপূর্ন পরিবেশে আমরা সবগুলো ইফতার মাহফিলে যাব, এতে পুলিশ সহযোগিতা না করলে যদি কোন বিশৃংখলা সৃষ্টি হয়, তাহলে এর দায়ভার পুলিশকে নিতে হবে।

সাংবাদিক সম্মেলনে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা বলেন, আমরা সরকারের উন্নয়ন প্রচার করতে চাই। আজ আমাদের ইফতার মাহফিল করতে দেওয়া হয়নি। তার মানে এটা নয় যে, সামনের ইফতার মাহফিলগুলো করতে পারবো না। আমরা সামনের ইফতার মাহফিলগুলো করবো। পুলিশ সহায়তা করলে তো ভাল, না করলেও যেভাবে হোক করবো।

আর পড়তে পারেন