বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় অধিকাংশ সবজির দাম কমেছে

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০১৭
news-image

সেলিম সজীবঃ
ক্রেতা কম থাকায় তুলনামূলকভাবে বিভিন্ন কাঁচাবাজারে সবজির দাম ৫ থেকে ১০ টাকা কমেছে। শুক্রবার রাজগঞ্জ বাজার, চকবাজার, টমছব্রিজসহ কয়েকটি বাজারে গিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে। গত সপ্তাহের তুলনায় প্রতিকেজি বেগুন ১০ টাকা কমে বিক্রি হয়েছে ৩০ টাকা থেকে ৪০ টাকা, শসা ঈদের দিন ৭০ টাকা বিক্রি হলেও তা এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০ টাকায়। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩০ টাকায় বিক্রি হচ্ছে। করলা কেজি প্রতি ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স ৫ টাকা কমে ৩০ টাকা, ঝিঙা ৪০ টাকা, পটল ৩০ টাকা, পেঁপে ২০ টাকা, মূলা ৪০, কচুর লতি ৪০ টাকা, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, কাঁচামরিচ দাম ৮০ টাকা, লাউ প্রতি পিস ৪০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৪০ থেকে ৪৫ টাকা, গাজর ৫০, কাঁকরোল ৪০ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫ টাকা থেকে ২০ টাকা,ধনে পাতা আটি ৫ থেকে ১০ টাকায় বিক্রি হচ্ছে।
এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। আগের দাম ১৬০ টাকায়ই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি, দেশি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। গরুর মাংস বিক্র হচ্ছে ৫০০ টাকা করে।
চকবাজার বাজারের সবজি বিক্রেতা সালেহ আহম্মদ  বলেন, গত সপ্তাহে চেয়ে সব ধরনের সবজির দাম কমেছে ৫ টাকা থেকে ১০ টাকা। তিনি বলেন তিনি বলেন এখনো বাজারে  প্রচুর পরিমান সবজি আসছে ক্রেতা কম সে জন্য দামও কম। তবে অপরিবর্তিত রয়েছে পিয়াজও রসুনের দাম।

আর পড়তে পারেন