শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার সদর দক্ষিণে স্কুল শিক্ষকের উপর হামলা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২০
news-image

স্টাফ রির্পোটারঃ
কুমিল্লা সদর দঃ  উপজেলার ছনগাঁও গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে লোলবাড়িয়া স্কুলের ধর্মিয় শিক্ষক মাওলানা ইমাম হোসেনের উপর পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে । এ সময় তার ভগ্নিপতি আমান,তার মা এবং দুই ভাবিসহ ৫ জন আহত হয় ।

এ ঘটনায় আমানের ছেলে মামুন ৮ তারিখ সদর দঃ মডেল থানায় ৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত নামা ৩/৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন মামলা নং ২০৭৪(৩)১।

মামলায় এজাহারভুক্ত আসামীরা হলো ১/ রোবেল(৩০), ২/ নাছির(২৩) উভয় পিতা হারুন মিয়া, ৩/পারভেজ (২২) পিতা মান্নান ড্রাইভার, ৪/ হারুন মিয়া(৫০) পিতা, মৃত আশ্রাফ আলী, ৫/আলমগীর হোঃ(২৫) পিতা আঃ মজিদ, ৬/মনোয়ারা বেগম (মনা), স্বামী,হারুন মিয়া,৭/ শামীম(২৫) পিতা, আঃ মতিন তারা সকলে সদর দঃ উপজেলার দক্ষিন ছনগাঁও গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সুত্রে জানা যায়,বাদির পিতা আমান ও তার মামা স্কুল শিক্ষক ইমাম হোসেনদের সাথে উপরে উল্লেখিত আসামীদের সাথে বাড়ির পাশের একটি জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল।  বিভিন্ন সময় আসামীরা তাদের প্রাণনাশের হুমকি ধমকি দিতো ।তারই ধারাবাহিকতায় গত ৮ই মে শুক্রবার বিকালে পূর্ব পরিকল্পিতভাবে আসামীরা ইমাম হোসেনের বাড়িতে প্রবেশ করে হত্যার উদ্দেশ্য নিয়ে দা,ছেনি ও দেশীয় অস্ত্র-স্বস্ত্র নিয়ে স্কুল শিক্ষক মাওলানা ইমাম হোসেনের বাড়িতে অতর্কিত হামলা চালায়। এসময় ইমাম হোসেনের মাথায় কোপ দিলে মারাত্বক আহত হয়। পরে তার ভগ্নিপতি একই গ্রামের আমান হোসেন তাকে বাচাতে আসলে তাকেও এলো পাতাড়ি কুপিয়ে আহত করে।  পরে তাদের বাচাতে ইমাম হোসেনের মা ও ২ ভাবি এগিয়ে আসলে তাদেরকেও অতর্কিত ভাবে পিটিয়ে তাদের সাথে থাকা সোনার গহনা জিনিস ও চেইন  ছিনতাই করে নিয়ে যায় আসামীরা।  এ সময় নারীসহ মোট ৫ জন আহত হয়।  পরে স্হানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে  প্রেরণ করেন। এদের মধ্যে ইমাম হোসেনের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে এবং আমান হোসেন কুমিল্লা মেডিকেল ককলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় রয়েছেন বলে জানা যায়।

এলাকায় খোজখবর নিয়ে জানা যায়, মাওলানা ইমাম হোসেন তাঁর ক্রয়কৃত সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। কিন্তু উল্লেখিত মহল যারা জমির সাথে সরাসরি সম্পৃক্ত নয়, বিভিন্ন সময় প্রাণ নাশের হুমকি সহ নানাভাবে ভয়-ভীতি প্রদর্শন করে উক্ত সম্পত্তি ভাগিয়ে নেয়ার চেষ্টা করে আসছিলে। তারই প্রেক্ষিতে শুক্রবারে মাওলানা ইমাম হোসেনের বাড়িতে জোর পৃর্বক প্রবেশ করে এই বর্বরোচিত হামলা করে। সম্পত্তির কিয়দাংশের মালিক আব্দুল মতিন ও তার ছেলে শামীম (যারা এলাকার মানুষের টাকা আত্মসাত করে দীর্ঘ সময় সপরিবারে পলাতক রয়েছেন) পূর্বে ও তাদের উপর হামলা করা হয়ে ছিল।এখন আবার শামীম হামলাকারীদের সাথে মিলে দ্বিতীয় দফায় হামলা করে মহিলাদের স্বর্ণালঙ্কার লুট করে। তারা ঘটনার সুষ্ঠ বিচার দাবী করছেন।

আর পড়তে পারেন