বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে জনপ্রতিনিধিসহ মোট আক্রান্ত ৪৪,উপসর্গ নিয়ে মৃত্যু ১ জনের

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ

কুমিল্লার লাকসাম করোনা উপসর্গ নিয়ে সনাতন ধর্মাবলম্বী এক বৃদ্ধের মৃত্যু হয়েছ। তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠিয়েছে উপজলা করোনা র‍্যাপিড রেসপন্স টিম। আজ মঙ্গলবার (২৬ মে) নতুন করে এক জনপ্রতিনিধিসহ আরো ৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে।

জানা গেছে, শংকর চন্দ্র সরকার (৬৫) নামে ওই বৃদ্ধ পরিবারের সাথে ব্যবসায়ি সাইফুলের বিল্ডিংয়ে ভাড়া থাকতেন। করোনা উপসর্গ নিয়ে সোমবার (২৫ মে) সন্ধ্যার পর তিনি মৃত্যুবরণ করলে পরিবারের লোকজন তড়িঘড়ি তার মরদেহ দাহ করার উদ্যাগ নেয়। এতে সন্দেহ হলে স্থানীয় লোকজনের মারফত খবর পেয়ে প্রশাসন ও করোনা রেন্সপন্স টিম শ্মশানে গিয়ে মরদেহ আটক ও নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠায় এবং পরিবারের সদস্যদের হোম কোয়ারেটাইনে থাকতে বলেন।

লাকসাম উপজেলা র‍্যাপিড রেন্সপন্স টিম প্রধান ডাঃ আবদুল আলী জানান, লাকসাম পৌর শহরের দক্ষিণ লাকসাম (সাহাপাড়া) এলাকার বাসিন্দা শম্ভু চন্দ্র সরকারের ছেলে শংকর চন্দ্র সরকার ওইদিন সন্ধ্যায় নিজ বাসায় করোনার উপসর্গ নিয় মারা যায়। তিনি কাশি ও হৃদরোগে ভুগছিলেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

এদিকে, উপজেলায় নতুন করে এক জনপ্রতিনিধিসহ আরো ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একটি ওয়ার্ডে বাবা-ছেলে ও এক ব্যাংক স্টাফসহ ৩ জন এবং অপর ওয়ার্ডের একজন ও গোবিন্দপুর ইউনিয়নের এক নারী রয়েছেন। আক্রান্তরা আইসোলশনে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্ব আক্রান্তদের মধ্যে চিকিৎসক, ব্যবসায়ী, হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), ওটি বয়, ওষুধ কাম্পানীর মেডিকেল প্রমোশন অফিসার, ফার্মেসীর মালিক, স্বাস্থ্য কর্মী, পুলিশ কর্মকর্তা, গৃহিনী ও চাকুরিজীবি।

করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আবদুল আলী জানান, শংকর চন্দ্র সরকার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। নতুন করে ৫ জনের পজেটিভ ধরা পড়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জন। আক্রান্তদের মধ্যে ১৩ জন সুস্থ্য হয়েছে।

আর পড়তে পারেন