শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মুরাদনগরে পুলিশের অভিযানে তিনটি ড্রেজার মেশিন জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০২১
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কুমিল্লার মুরাদনগরে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের সময় তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন এলখাল পশ্চিম বিল থেকে দুটি ও পূর্বধইর থেকে একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

এ সময় ঘটনাস্থলে ড্রেজার মেশিনের মালিকদের না পাওয়ায় অজ্ঞাতনামায় বাঙ্গরা বাজার থানায় জিডি করা হয়েছে।

স্থানীয় কৃষকদের সাথে কথা বলে জানা যায়, এইসব ড্রেজারের জন্য জমিতে আগের মতো এখন আর ধান চাষ করা যায় না, আস্তে আস্তে সব ফসলি জমি নষ্ট করে ফেলছে এইসব ভুমিদস্যুরা। এরা প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে সেখানে ড্রেজার বসায়। পরে আশ-পাশের জমি গুলো ভেঙ্গে পরলে নাম মাত্র টাকা দিয়ে কিনে নেয়। বেশি কিছু বললে নানানভাবে ভয়ভিতি দেখায়।

অভিযান পরিচালনা করাকালিন সময় মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যন্ত ক্ষতিকর, স্থানীয় কৃষকদের অভিযোগের ভিত্তিতে বাঙ্গরা বাজার থানায় আজ দ্বিতীয় বারের মতো অভিযান পরিচালনা করেছি। কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় আমরা এই ড্রেজার বিরোধী অভিযান পরিচালনা করে আসছি। ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ,তিনি নিজেও ড্রেজারের বিরুদ্ধে অনেক সোচ্চার, তিনি আমাদের ড্রেজারের বিরুদ্ধে শক্তভাবে পদক্ষেপ নিতে উৎসাহিত করছেন।

এ সময় বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুজ্জামান তালুকদারসহ পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন