শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মুরাদনগরে এক পরিবারের ৪ সদস্য করোনায় আক্রান্ত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার মুরাদনগর উপজেলায় এক পরিবারের চারজনসহ নতুন করে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত এক পরিবারের চারজনের বাড়ি মুরাদনগর উপজেলায়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) আইইডিসিআর থেকে প্রাপ্ত ফলাফলের বরাত দিয়ে জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

নতুন করে চারজন আক্রান্ত পরিবারের এক সদস্য আগে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ওই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত হওয়ায় মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজমুল আলম।

তিনি বলেন, মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের কাঠালিয়াকান্দ্রা গ্রামের একজন করোনায় আক্রান্ত হওয়ার পর ওই পরিবার ও আশপাশের ১৬ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। আক্রান্ত ব্যক্তির মা-বাবা, ভাই ও ভাতিজার করোনার পজিটিভ রিপোর্ট আসে মঙ্গলবার। তাই দুপুর থেকে রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন লকডাউন করা হয়েছে। আক্রান্ত হওয়া ব্যক্তিদের নিজ নিজ বাসায় আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত উপজেলার মোট ১১৪ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে প্রাপ্ত ৬০ নমুনার ফলাফলের মধ্যে ছয়জনের করোনা পজিটিভ। আক্রান্তদের মধ্যে উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের কাঠালিয়াকান্দ্রা গ্রামের একই পরিবারের পাঁচজন এবং দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামের একজন। তাই উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন পুরো এবং দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রাম লকডাউন করা হয়েছে।

আর পড়তে পারেন