শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বুড়িচংয়ে সরকারী রাস্তার উপর ঘর-বাড়ি নির্মাণের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার রাজাপুর-খোদাইধূলি সংযোগ সরকারি রাস্তা দখল করে ঘর বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার হরিপুর গ্রামের (পূর্বপাড়ার) আনু মিয়া গাজীর ছেলে মোঃ ফিরোজ মিয়া গাজী,মোঃ বাহার মিয়া গাজী, মোঃ এনামুল মিয়া গাজী ও মোঃ ইউছুফ মিয়া গাজী ১নং খাস খতিয়ানভূক্ত সরকারী রাস্তা দখল করে ঘর-বাড়ি নির্মাণ করেছে।

একই গ্রামের মৃত সিরাজুল ইসলাম চৌধুরীর ছেলে মোঃ মাসুদ মিয়া চৌধুরী গত ২৩ সেপ্টেম্বর বুড়িচং উপজেলা সহকারী কমিশনার ভূমির কার্যালয় এবং ইউনিয়ন ভূমি অফিসে ১নং খাস খতিয়াভূক্ত সরকারী রাস্তা দখল করে ঘর-বাড়ি নির্মানের অভিযোগ করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজাপুর হাজী পাড়া হতে হরিপুর পূর্বপাড়া এবং খোদাইধুলী সংযোগ সড়কের মধ্যবর্তী চৌধূরী ও গাজী বাড়ির সংলগ্ন এলাকার ১নং খাস খতিয়ানভুক্ত ১৯৭৯ নং দাগের সরকারী রাস্তার উপর আনু মিয়া গাজীর ছেলে মোঃ ফিরোজ মিয়া গাজী, মোঃ বাহার মিয়া গাজী, মোঃ এনামুল মিয়া গাজী, মোঃ ইউছুফ মিয়া গাজী অবৈধভাবে দখল করে পাকা ঘর নির্মাণ করেছে। এতে স্থানীয় জনসাধারণের জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে এবং জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে।

অভিযোগকারী মোঃ মাসুদ মিয়া চৌধূরী জানান, ফিরোজ মিয়া গাজী ও তার ভাইয়েরা পূর্বে ১নং খাস খতিয়ানভূক্ত পানি নিঃষ্কাশনের খাল দখল করে বাড়ি নির্মাণ করে রেখেছিল। পরবর্তীতে ১নং খাস খতিয়ানভূক্ত ১৯৭৯ নং দাগের সরকারী রাস্তা দখল করে সেমি পাকা ঘর নির্মাণ করে। এতে সাধারণ মানুষের চলাচলের ব্যাপক ক্ষতি হচ্ছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে অবৈধ দখলদার ও ভূমি দস্যূদের হাত থেকে সরকারী রাস্তাটি উদ্ধার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

রাস্তা দখলকারী মোঃ ইউসুফ জানান, তাদের ঘর পূর্বে সরকারী জায়গায় ছিল বর্তমানে নিজস্ব জায়গায় ঘর নির্মাণ করেছে।

বুড়িচং সদর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা লাইলী আক্তার বলেন,অভিযোগের ভিত্তিতে আমরা সরেজমিন পরির্দশন করে সরকারী রাস্তার উপর ঘর নির্মাণের অভিযোগের সত্যতা পেয়েছি। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে বুড়িচং উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা তাহমিদা আক্তার বলেন, লিখিত অভিযোগ পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন