শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বরুড়ায় সড়কের পাশে গাছের গুঁড়ি ফেলে প্রতিবন্ধকতার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩, ২০২১
news-image

এমডি. আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়ায় সড়কের পাশে গাছের গুঁড়ি ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, প্রতিদিন উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভার হাজার হাজার মানুষ কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় আমড়াতলী বাজার হয়ে যেতে হয়। ফেরার সময়ও একই পথে ফিরতে হয়।

বরুড়া থেকে কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় যাওয়ার সময় আমড়াতলী বাজারের প্রবেশ মুখে প্রায় আধা কিলোমিটার জুড়ে মূল সড়কের দু‘পাশ অবৈধভাবে দখল করে গাছের গুঁড়ি ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে দুইটি স্ব-মিলস। এটি খুবই ব্যস্ত সড়ক। প্রতিদিন বাস, সিএনজি, মাইক্রোবাস, ট্রাক ও পিকআপ ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে এ সড়কে। এতে করে প্রতিদিনই দুর্ঘটনার কবলে পড়ছেন পথচারী থেকে শুর করে বিভিন্ন ধরনের যানবাহন। এ সব যেনো, দেখার কেউ নেই।

বাস চালক ও শ্রমিক নেতা আবদুল জলিল জানান, প্রতিদিন স্ব-মিলসের ফেলে রাখা গাছের গুঁড়ির কারনে আমরা প্রায় দুর্ঘটনার মুখোমুখি হয়েছি। স্থানীয়রা জানান, দুই স্ব-মিলসের মালিক মোতালেব ও আবাদ মিয়া প্রভাবশালী হওয়ায় কেউ এ ব্যাপারে প্রতিবাদও করেনা।

এ ব্যপারে স্ব-মিলস মালিক আবাদ মিয়া বলেন, আমার স্ব-মিলসের গাছের গুড়িঁ রাস্তা থেকে তিন ফিট দূরে সরিয়ে নেবো। দুই একদিন পরে এগুলো রাস্তার পাশে থাকবে না। মোতালেব মিয়ার স্ব-মিলসে গিয়ে তাঁকে পাওয়া যায়নি।

এ বিষয়ে শিলমুড়ী (দঃ) ইউনিয়নের চেয়ারম্যান ফারুক হোসেন ভূইয়া জানান, তিনি বহুবার উদ্যোগ নিয়ে স্ব-মিলস মালিকদের গাছের গুঁড়ি সরিয়ে নিতে বলেছেন। তারা কেউ কথা শুনেন না। এ ব্যাপারে তিনি উপজেলা প্রশাসনের সহযোগীতা কামনা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আনিসুল ইসলাম বলেন, এ ব্যাপারে এর আগেও অভিযোগ পেয়েছি। স্ব-মিলস সমিতিকেও অবিহিত করেছি। পুনরায় স্ব-মিলস সমিতিকে অবিহিত করবো। রাস্তা থেকে গাছ সরিয়ে না নিলে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন