শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার বই পোকা সংগঠনের উদ্যোগে হুমায়ূন জন্মোৎসব ও সাহিত্যআড্ডা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭২-তম জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে কুমিল্লার বই পোকা সংগঠন আয়োজন করেছে হুমায়ূন জন্মোৎসব ও সাহিত্যআড্ডা ২০২০।

শুক্রবার (২৭ নভেম্বর)বিকেলে নগরীর নজরুল ইন্সটিটিউট সংলগ্ন ধর্মসাগর পাড়ে অনুষ্ঠিত হয় হুমায়ূন জন্মোৎসব ও সাহিত্যআড্ডা।

কুমিল্লার বইপোকা পাঠকদের উচ্ছ্বাস ও আগ্রহ জাগাতে নানান উদ্যোগ গ্রহণ করে থাকে।

সে উদ্দেশ্যকে সামনে রেখে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর ৭২তম জন্মবার্ষিকীতে আয়োজিত সাহিত্য আড্ডাটি প্রাণবন্ত হয়ে উঠে জনপ্রিয় লেখকগণের উপস্থিতিতে।আয়োজনে আরো ছিল বই পড়ার প্রতিযোগিতা ও বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য পুরস্কার।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান শামসুজ্জামান মিলকী , লেখক নিসর্গ মেরাজ চোধুরী, লেখক ইফতেখার হোছাইন নূর , কালের ধ্বনির সম্পাদক, কবি ও গবেষক ইমরান মাহফুজ, লেখক মুহম্মদ নিজাম নিজাম নূর, লেখক সোহেল রানা।

অনুষ্ঠান পরিচালনা করেন কুমিল্লার বই পোকার প্রতিষ্ঠাতা  তুহিন মাজহার।

অনুষ্ঠান বাস্তবায়নে আরো ছিলেন কুমিল্লার বইপোকা’র তারেক, ডেইজি নূর, মারুফ আহমেদ, সামিউল জিশান, উজ্জল, শাহাদাত, তাওহিদা, ফারজানা, রোকেয়া রুকু, যারিন, সাইদুল।

স্পন্সর ছিলেন নির্বাচিত (বই বিপণন প্রতিষ্ঠান)।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সর্বমোট ৩২জনকে আকর্ষণীয় পুরস্কার ‘বই’ প্রদান করা হয়।
উক্ত আয়োজনটি সফল করতে কুমিল্লার বইপোকাকে সার্বিক সহায়তা প্রদান করছে দেশসেরা বই বিপণন প্রতিষ্ঠান নির্বাচিত। মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন কুমিল্লার জনপ্রিয় সংবাদপত্র “ দৈনিক আজকের কুমিল্লা” ও “চ্যানেল বাংলাদেশ”।

আর পড়তে পারেন