শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার নাঙ্গলকোটে পুকুরপাড়ে বসাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত ১০

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২১, ২০২০
news-image

 

মোঃ কামাল হোসেন জনিঃ

কুমিল্লার নাঙ্গলকোটে পুকুরপাড়ে বসাকে কেন্দ্র করে প্রতি পক্ষের হামলায় ৮ বাড়িঘর ভাংচুরসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যায় উপজেলার ঢালুয়া ইউপির সিজিয়ারা গ্রামের জিনু কাজি বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসি সূত্রে জানা যায়, বাড়ির পুকুর পাড়ে বসাকে কেন্দ্র করে পাশের বাড়ির আরবের ছেলে রাজু, আব্দুল হকের ছেলে শাহিনের সাথে কথা কাটাকাটি হয় জয়নালের ছেলে ইমন ও তার ভাই রাজুর। এক পযার্য়ের আরবের ছেলে রাজু, আব্দুল হকের ছেলে শাহিন তার ভাই জাহিদ, হোসেন মিয়ার ছেলে সাইদুল হক, আবদুল মালেকের ছেলে আবুল বশরসহ ১০-১২ জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র-স্বস্ত্র দিয়ে বাড়ি ঘরে হামলা চালিয়ে সুমন, ছুট্ট মিয়া, আনোয়ার হোসেন, বজলের রহমান, জয়নাল আবেদীন, নুরু মিয়া, ফকির ও বশর এই ৮ জনের ঘর ভাংচুর করে। এ সময় অন্তত উভয় পক্ষের ১০ জন আহত হয়। স্থানীয়রা আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহতরা হলেন, নুরুল আলম, সুমন, ছুট্ট মিয়া, আনোয়ার হোসেন ও বজলের রহমান সহ অন্তত ১০ জন। এদের মধ্যে নুরুল আলমের অবস্থার অবনতি হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে র‍্যাপর করেন কর্মরত চিকিৎসক।
এ বিষয়ে তাহেরা বেগম নামের ৬০ বছরের এক বৃদ্ধ মহিলা বলেন, আব্দুল হক, সাহেদুল হক, রাজু, জাহিদ সহ ১০-১২ জনের একটি গ্রুপ দেশীয় অস্ত্র-স্বস্ত্র দিয়ে তাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ঘর থাকা ভাত, কাপড়চোপড় সহ প্রয়োজনীয় আসবাবপত্র ভাংচুর করে।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল হক বলেন, দুই বছর পূর্বে তাদের বাড়ি ঘর ভাংচুর করার করাণে ৪৫ হাজার টাকা জরিমানা হয়। শনিবার দুপুরে পুকুর পাড়ে বসাকে কেন্দ্র করে পোলাপাইনে পোলাপাইনে ঝগড়া হয়। এটি মিমাংসা করার জন্য ওই দিন সন্ধ্যায় আমরা যখন তাদের বাড়িতে যাই তারা উল্টো আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের লোকজন আহত হয়। এদের মধ্যে হারুন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা ট্রমা মেডিকেল সেন্টারের আইসিইউতে ভর্তি করা হয়।

রোববার (২১ জুন) বিকেল এ বিষয়ে নাঙ্গলকোট থানার মামলার তদন্তকারি এস আই আনোয়ার হোসেন খন্দকার জানান, এ ঘটনা হারুন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। পর মামলার প্রধান আসামি আনোয়ারকে গ্রেফতার করে রোববার সকালে আদালতের মাধ্যমে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করা হয়।

আর পড়তে পারেন