শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার দেবিদ্বারে নিজ বাড়ি থেকে গৃহবধূর পা বাঁধা মরদেহ উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৮, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দেবিদ্বারে মাজেদা বেগম (৫২) নামে এক গৃহবধূর পা বাঁধা ও কাদামাখা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার দিবাগত রাতের কোন এক সময় দেবিদ্বার উপজেলার ৬নং ফতেহাবাদ ইউনিয়নের পূর্ব ফতেহাবাদ গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতর স্বামী ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি কন্ট্রোলার মামুনুর-রশিদ সরকার। স্বামী মনিরুল ইসলাম সরকার ১৯৮৯ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। নিহত মাজেদা বেগম দুই পুত্র ও দুই কন্যা সন্তানের জননী।

প্রতিবেশী মোঃ হান্নান সরকার বলেন, পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সকাল ৯ টায় এ বাড়ির গাছ গাছালীর ডাল-পালা কেটে পরিস্কার করার জন্য আসি। বাড়ির প্রধান গেইট খোলা দেখে বাড়ির ভেতরে ঢুকে ভাবীকে ডাকতে থাকি। কোন সাড়া না পেয়ে ঘরের সামনে গিয়ে দেখি ঘরের দরজা খোলা। পর্দা টেনে দেখি কাদামাখা শরীর নিয়ে মেঝেতে মাথা উত্তর দিকে এবং পা দক্ষিণ দিকে থাকা অবস্থায় চিত হয়ে পড়ে আছেন। ডাকাডাকি করে সাড়া না পেয়ে ধাক্কা দিয়ে দেখি, শরীর ঠান্ডা এবং শক্ত। শিওড়ের পাশে কাদাযুক্ত একটি বালিশ পড়ে আছে। দু’টি পা ওড়না দিয়ে বাঁধা রয়েছে। আমার চিৎকার চেচামেচি শুনে প্রতিবেশীরা এগিয়ে আসেন।

‘স্থানীয়রা জানান, স্বামী প্রায় ৩২ বছর পূর্বে মারা গেছেন। কন্যারা থাকেন স্বামীর বাড়িতে আর পুত্ররা কর্মস্থলে। তাই তিনি নির্জন এ বাড়িতে একাই থাকতেন। নিহতর পরিবার প্রায় ৭/৮ বছর পূর্বে ফতেহাবাদ মতিউল্লাহ সরকার বাড়ি থেকে ছেড়ে এসে এখানে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

সংবাদ পেয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) ইখতিয়ার আহমেদ দুপুর ১২টায় একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে নিহতর মরদেহ উদ্ধার করেন।

প্রতিবেশী আমেনা বেগম জানান, এলাকায় উঠতি মাদকাসক্ত তরুণ-যুবকদের সংখ্যা বেড়ে গেছে। অর্থের জন্য ওরা এমন কাজটি করতে পারে বলেও তিনি ধারনা করছেন। নিহতা গৃহবধূর গলার স্বর্ণের চিকন চেইন, কানের দুল, হাতের চিকন চুরি ছিল, সেগুলি নেই। ঘরের সাঝগোছ পরিপাটি থাকলেও সোকেসের ড্রয়ার খোলা এবং বিছানা এলোমেলো ছিল। দুটি পা ওড়না দিয়ে বাঁধা ছিল। গালে নখের আচরের ছোপ ছোপ দাগ ছিল। মরদেহের শিয়রের পাশে একটি বালিশ পড়ে ছিল, ধারনা করা হচ্ছে ওই বালিশ দিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তাকে হত্যা করে ঘরের মেঝেতে উত্তর দক্ষিণমূখী করে শুইয়ে রেখেছে। সমস্ত শরীর ভেজা ও কোমরের নিচের অংশ কাদামাখা ছিল। শ্বাসরোধ করে হত্যার সময় প্রশ্রাব করলে ধস্তা ধস্তিতে শরীরের কোমরের নিচের অংশের কাদামাখা হলেও ঘরের মেঝেতে মাটি উঠেছে সেরকম কোন আলামত দেখা যায়নি। সম্পূর্ণ বিষয়টি পুলিশের সঠিক তদন্তে বেড়িয়ে আসবে।

এ ব্যাপারে বিকেল পৌনে ৩টায় দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আরিফুর রহমান’র সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাস্থলে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) ইখতিয়ারকে পাঠিয়েছি। আমি নিজেও যাচ্ছি। তবে তার স্বাভাবিক মৃত্যু ছিলনা, পা’ বাধা অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

আর পড়তে পারেন