বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান চালক করোনায় আক্রান্ত: আতংকে আরো ৬০ জন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চৌদ্দগ্রামে ফারুক হোসেন (৩৭) নামে এক কাভার্ডভ্যান চালক করোনা আক্রান্ত হয়েছেন। ফারুক চৌদ্দগ্রাম পৌরসভার সোনাকাটিয়া গ্রামের সিরাজুল ইসলাম ড্রাইভারের ছেলে।

গত সোমবার (১৮ মে) তার নমুনা সংগ্রহ করা হয়েছিলো এবং বুধবার (২০ মে) রির্পোট পজেটিভ পাওয়া গেছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসিবুর রহমান জানান।

বৃহস্পতিবার তার পরিবারসহ আশপাশের কমপক্ষে ৩০ জনের নমুনা সংগ্রহ করা হবে বলে তিনি জানান। এদিকে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন সরকার বুধবার বিকেলে ফারুকের বাড়িসহ আশপাশের আরো ছয়টি বাড়ি লকডাউন করেন। এসময় পৌর মেয়র মিজানুর রহমান উপস্থিত হয়ে ফারুকের পরিবারসহ লকডাউন হওয়া পরিবার গুলোকে খাদ্য সহায়তার ব্যবস্থা করেন। এলাকাবাসী জানান, ফারুকসহ ওই গ্রামে কমপক্ষে ৬০জন ট্রাক ও কার্ভাডভ্যান চালক রয়েছেন। তারা যাতায়াতের সময় বাড়িতে এসে ঘুমায় এবং গ্রামের দোকান গুলোতে অনেক সময় বসে আড্ডা দিতেন। এছাড়া তাদের পরিবারের অনেক সদস্য গ্রামের মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন এবং বাজারে ও গ্রামের দোকানে বসে সময় কাটিয়েছেন। তাদের অবাধ চলাচলের কারণে সারা গ্রামেই করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে এলাকাবাসী। তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসন ও পৌর মেয়রের প্রতি জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

আর পড়তে পারেন