শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চান্দিনায় আজ নতুন আরও ১৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম,চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনা উপজেলায় বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (২৮ মে) একজন ঔষধ কোম্পানীর প্রতিনিধি সহ চান্দিনায় নতুন করে আরও ১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে আইইডিসিআর থেকে ৫৩ জনের নমনুর রিপোর্ট আসে। এদের মধ্যে ১৭ জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভি শনাক্ত হয়। এ নিয়ে চান্দিনায় মোট ৮৮ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে চান্দিনা উপজেলা সদরের বিসমিল্লাহ্ হোটেলের মালিক মো. নজরুল ইসলাম (৫৫) ঢাকা মেডিকেল কলেজের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল ৩টায় মৃত্যু বরণ করেন। তিনি উপজেলা সদরের হারং গ্রামের মরহুম আবদুল খালেকের ছেলে। এই নিয়ে চান্দিনায় করোনায় ৬ জনের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, বৃহস্পতিবার শনাক্ত রোগীদের মধ্যে মাধাইয়ায় ৬ জন, ছয়ঘরিয়ায় ৫ জন, লগড্ডায় ১জন, নারাচোঁ ১ জন, সুরিখোলায় ২ জন, ছায়কোটে ১ জন, ঔষুধ কোম্পানির ১ জন রয়েছেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, আজ যারা শনাক্ত হয়েছেন তাদের বেশিরভাগই পুরাতন রোগীদের সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন। রোগীদের কন্ট্রাক্ট ট্রেসিং করে নমুনা সংগ্রহের মাধ্যমেই তাদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

তিনি বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলে করোনা ছড়িয়ে পড়েছে। সবাইকে স্বাস্থ্য বিধি কঠোরভাবে মানতে হবে। প্রশাসন ও স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের সহায়তায় সংশ্লিষ্টদের বাসা-বাড়ি, ব্যবসা ও কর্মস্থল লকডাউনের কাজ চলছে।

আর পড়তে পারেন