শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর অবস্থান কর্মসূচি পালিত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০১৯
news-image

 

মো. আরিফুর রহমান মজুমদারঃ

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কুমিল্লা জেলা শাখার আয়োজনে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হয়। এতে কুমিল্লা জেলার ৮টি পৌরসভার প্রায় ৫শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করে।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর কুমিল্লা জেলা শাখার সহ-সভাপতি সহকারী প্রকৌশলী সাইদুর রহমান জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ সহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদান করা হলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পৌরসভার তহবিল থেকে প্রদান করা হয়। পৌরসভার তহবিল গুলোতে পর্যাপ্ত অর্থ না থাকায় দেশের ৩২৭ টি পৌরসভার মধ্যে অধিকাংশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন ভাতা প্রদানে ব্যর্থ হচ্ছে। দেড় থেকে দুই বছরেরও বেশি সময় ধরে অধিকাংশ কর্মকর্তা কর্মচারী বেতন ভাতা না পাওয়ায় পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাদের।

নিয়মিত বেতন ভাতা প্রদান ও চাকুরি শেষে পেনশন পাওয়ার নিশ্চয়তা চেয়ে স্লোগান দিয়েছেন আন্দোলনে অংশগ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীরা। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করছেন তারা।

দাবি আদায়ের জন্য সারাদেশের পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা আগামী ১৪ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান আন্দোলনকারীরা।

আর পড়তে পারেন