শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি ভর্তি পরীক্ষা: মানিব্যাগ-সানগ্লাস নিষিদ্ধ,একদিন আগে কুমিল্লায় অবস্থান করার পরামর্শ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৬, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে তালিকাভ‚ক্ত সংশ্লিষ্ট বিশেষ দায়িত্বরত ব্যক্তি ব্যতিত অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। মঙ্গলবার বিকেলে কনফারেন্স কক্ষে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে কেন্দ্রীয় কমিটির এক যৌথ সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মো: এমদাদুল হক।

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা যায়, পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট প‚র্বেই স্ব স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে, বিলম্বে পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। পরীক্ষার নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমন্ডল ও কান খোলা রাখতে হবে। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপ‚র্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং পরীক্ষার্থীদেরকে যানজট বিবেচনা করে এক দিন আগেই কুমিল­ায় অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের ম‚ল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল­াশি করা হবে। এছাড়া কেন্দ্র ও বাহিরে আশ-পাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউট নিয়োজিত থাকবে। এবার মোট ১৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের পরীক্ষায় ছয়টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন। পরীক্ষার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া গত ৩০ সেপ্টেম্বর শেষ হয়েছে। আগামী ৮ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ৯ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়স‚চি, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

আর পড়তে পারেন