শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির সাংবাদিকতা বিভাগের আন্তর্জাতিক সম্মেলন রোববার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩১, ২০২০
news-image

 

শাহাদাত বিপ্লব,কুবিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানী ভিত্তিক ডয়েচে ভেলে একাডেমি এর উদ্যোগে একটি আন্তর্জাতিক ‘নেটওয়ার্কিং সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী রোববার (২ ফেব্রুয়ারি) ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং টু দ্য প্রফেশনালস’ শীর্ষক এই আন্তর্জাতিক সম্মেলনটি অনুষ্ঠিত হবে। বিভাগটির পক্ষ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

সম্মেলনটি বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্ট (বার্ড) এ সকাল ৯ টা থেকে শুরু হবে। দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যমসংশ্লিষ্ট বিভাগসমূহ থেকে শিক্ষকবৃন্দ ও বাংলাদেশের গণমাধ্যমসমূহের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।

এই আয়োজনে একটি ‘প্লেনারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশনে আলোচকবৃন্দ বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করবেন। পাশাপাশি মোবাইল সাংবাদিকতা, সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার প্রভৃতি নিয়ে আলোচনা করা হবে।
গণমাধ্যমের শিক্ষক ও পেশাদার ব্যক্তিবর্গের মধ্যে একটি সুসম্পর্ক গড়ে তোলা এই সম্মেলনটির মূল লক্ষ্য।

সম্মেলনের শেষ অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরী। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আর পড়তে পারেন