শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির পাহাড়ে আগুন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২১
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আবাসিক হলগুলোর মাঝামাঝি একটি পাহাড়ে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৪ টার দিকে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝামাঝি পাহাড়ে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন বন্ধ করে। তবে কারা আগুন দিয়েছে এ বিষয়ে জানা যায়নি।

নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের কাজে নিয়োজিত প্রত্যক্ষদর্শী কয়েকজন শ্রমিক জানান, পাহাড়ের উপর থেকে হঠাৎ করে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে করে একটি পাহাড়ের থাকা বেশকিছু গাছ পুড়ে যায়। এসময় শ্রমিকরা পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পরে বিকেল ৫ টার দিকে কুমিল্লার সদর দক্ষিণ চুয়াড়া ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

চুয়াড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা লিডার মো. বিল্লাল হোসেন বলেন, খবর পেয়ে আমরা এসেছি। একটি পাহাড়ের উপরের অংশের অনেকটুকু পুড়ে যায়। আমাদের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এসব পাহাড়ে প্রশাসনের সুষ্ঠু তদারকির অভাবে এর আগেও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। মাদকসেবী এবং বহিরাগতদের অবাধ চলাচলের কারণে এসব ঘটনা ঘটছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, কে আগুন লাগিয়েছে সেটি বলতে পারব না। তবে আমি দ্রুত আগুন নিভানোর ব্যবস্থা করছি।

আর পড়তে পারেন