বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবি’র দুই শিক্ষক নেতার বিরুদ্ধে প্রক্টরের মানহানি মামলা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩১, ২০১৭
news-image

সেলিম সজিব:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দুই শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগে অপর দুই শিক্ষক নেতার বিরুদ্ধে কুমিল্লার আদালতে মানহানি মামলা দায়ের করেছেন প্রক্টর। রবিবার মামলাটি আমলে নিয়ে ২৮ জানুয়ারির মধ্যে সদর দক্ষিণ মডেল থানার ওসিকে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৯নং আমলি আদালতের বিচারক এম শাহনেওয়াজ মনির এ নির্দেশ দেন। মামলাটি দায়ের করেন কুবি’র অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২৯ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত কুবি’র দু’শিক্ষক কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৬ এর সাবেক সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৫ এর সাবেক সভাপতি ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দীর বিরুদ্ধে সংবাদ মাধ্যমসহ বিভিন্নভাবে অপপ্রচার করা হয়।

এই অভিযোগে দুই শিক্ষক নেতা কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৭ এর সভাপতি ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৭ এর সাধারণ সম্পাদক ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন- অ্যাডভোকেট স্বর্ণকমল নন্দী পলাশ, অ্যাডভোকেট সুলতান আহমেদ ও অ্যাডভোকেট তাপস চন্দ্র সরকার।

আর পড়তে পারেন