বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে ২৬ নভেম্বর থেকে প্রথম বর্ষে ভর্তি,কাল থেকে সাক্ষাৎকার শুরু

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের সাক্ষাৎকার রবিবার (২৪ নভেম্বর) থেকে শুরু হবে। চলবে সোমবার পর্যন্ত। আর ২৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্রে বিষয়টি জানা যায়।

জানা যায়, রবিবার (২৪ নভেম্বর) ‘এ’ ইউনিটের ১ম থেকে ৬০০ তম এবং একই ইউনিটের ৬০১ থেকে ১৫১৮ মেধাক্রম পর্যন্ত শুধু গণিত উত্তর প্রদানকারী ও কোটায় উত্তীর্ণদের সাক্ষাৎকার সোমবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে। ২৪ নভেম্বর ‘বি’ ইউনিটে মানবিক থেকে ১-৫১৪ মেধাক্রম সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত, ব্যবসায় শিক্ষা থেকে ১-১০৪ মেধাক্রম দুপুর ২টা থেকে এবং বিজ্ঞান ও কোটায় উত্তীর্ণদের ১-২৮২ মেধাক্রম ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ‘সি’ ইউনিটে ব্যবসায় শিক্ষা থেকে ১-২৫০ মেধাক্রম ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং ২৫১-৪০০ মেধাক্রম বিকেল ৩টায়, মানবিক থেকে ১-৩২ মেধাক্রম ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত, বিজ্ঞান ও কোটায় উত্তীর্ণদের ১-৪৮ মেধাক্রম বিকাল ৩টায় সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের অবশ্যই একাডেমিক সকল সনদপত্রের মূল কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, কোটার প্রার্থীদের ক্ষেত্রে সরকার নির্দেশিত মূল সনদপত্র ও তার ফটোকপি সাথে নিয়ে আসতে হবে। ২৫ নভেম্বর সাক্ষাৎকার গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) তাদের স্ব স্ব বিভাগে ভর্তি হতে পারবে। শিক্ষার্থীরা ৮ ও ১০ ডিসেম্বর মাইগ্রেশন করার সুযোগ পাবে। প্রথম বর্ষের ক্লাস শুরু হবে আগামী ১ জানুয়ারি থেকে।

উল্লেখ্য, গত ৮ ও ৯ নভেম্বর ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.Cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

আর পড়তে পারেন