শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে ভার্চুয়াল সভা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩১, ২০২১
news-image

 

কুবি প্রতিনিধিঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ জানুয়ারি) সকাল ১১ টা থেকে জুম সফটওয়্যারের মাধ্যমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বঙ্গবন্ধু পরিষদ একাংশের সভাপতি ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তিনি যেই দিন দেশে ফিরে আসলেন সেইদিন বাংলার মানুষ একটা স্বাধীন দেশ পেল। বঙ্গবন্ধু বাংলার মানুষের জন্য অনেক অক্লাান্ত প্ররিশ্রম করে গেছেন। কিন্তু আজকে আমরা সেই বঙ্গবন্ধুকে ভালো করে চিনি না, জানি না। আমি বলতে চাই তাকে ভালো করে চেনার জন্য জানার জন্য তাকে পাঠ করতে হবে এবং তার আদর্শকে অনুসরণ করতে হবে।

পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির হুসেইনের সঞ্চালনায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ড. লিয়াকত হোসেন মোড়ল এবং ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন