শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে বাংলাদেশ স্টাডি ফোরামের অনুষ্ঠানে ইমরান মাহফুজ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৮, ২০১৭
news-image

শাহাদাত বিপ্লব, কুবি :
বাংলাদেশ স্টাডি ফোরাম কুমিল্লা বিশ^বিদ্যালয় শাখার ৩৪তম পাবলিক লেকচার ও বুক টক আড্ডা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন তরুণ কবি ও কালের ধ্বনি সম্পাদক ইমরান মাহফুজ।
বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ^বিদ্যালয়ের সমাজবিঞ্জান অনুষদের একটি কক্ষে এ বুক টক আড্ডা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশিষ্ট সাহিত্যিক, রাজনীতিবিদ ও সাংবাদিক আবুল মনসুর আহমদের বহুল পঠিত ‘আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর’ বইটি নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কুমিল্লা বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যপক ড. মো: গোলাম মাওলা। এছাড়াও বাংলা বিভাগের শিক্ষিকা কামরুন নাহার, বাংলাদেশ আওয়ামী লীগের সহ-সম্পাদক(প্রচার) মো: আবু তাহের সহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এসময় তরুণ লেখক ও গবেষক ইমরান মাহফুজ বলেন, “আমরা সাধারণত আতœকেন্দ্রিক, কিন্তু আমাদেরকে সমষ্টির কথা চিন্তা করতে হবে। সমৃদ্ধ জাতি হিসেবে নিজেদের অস্তিত্বের জানান দিতে হবে।” এসময় তিনি আবুল মনসুর আহমদ সম্পর্কে বলেন, “আবুল মনসুর আহমদ একজন বিষ্ময়কর প্রতিভার নাম। তিনি সকলের জন্য চিন্তা করতেন, এজন্য তিনি সকলের কাছে দলমত নির্বিশেষে শ্রদ্ধার পাত্র ছিলেন।”

আর পড়তে পারেন