শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে বঙ্গবন্ধু পরিষদের একাংশের নতুন কমিটি; সভাপতি মিজান, সম্পাদক নাসির

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৫, ২০২১
news-image

কুবি প্রতিনিধিঃ

কুমিল­া বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির হুসেইন।

মঙ্গলবার সংগঠনটির সভাপতি কাজী ওমর সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ইংরেজি বিভাগের ড. বনানী বিশ্বাস, রসায়ন বিভাগের ড. মো: শাহাদাৎ হোসেন ও লোকপ্রশাসন বিভাগের জান্নাতুল ফেরদৌস এবং যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন বাংলা বিভাগের মুহাম্মদ রেজাউল ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের মো: নাহিদুল ইসলাম।

এছাড়া কোষাধ্যক্ষ পদে ব্যবস্থাপনা বিভাগের মো: মোশাররফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কাজী এম আনিছুল ইসলাম, প্রচার সম্পাদক পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চৌধুরী শাহরিয়ার মোজাম্মেল, ক্রীড়া সম্পাদক পদে মার্কেটিং বিভাগের মো: আওলাদ হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মো: মঞ্জুর হোসেন, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে গনিত বিভাগের মো: আতিকুর রহমান মনোনীত হয়েছেন। এছাড়া কার্যকরী সদস্য হিসেবে কমিটিতে রয়েছেন অর্থনীতি বিভাগের ড. স্বপন চন্দ্র মজুমদার, নৃবিজ্ঞান বিভাগের মোহাম্মদ আইনুল হক ও এন.এম. রবিউল আউয়াল চৌধুরী, লোকপ্রশাসন বিভাগের মো: জিয়া উদ্দিন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মো: এমদাদুল হক, রসায়ন বিভাগের মো: রাসেল মনি, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাহবুবুল হক ভূইয়া, ফার্মেসী বিভাগের রাফেজা খাতুন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারং বিভাগের মো: মহিবুল­াহ ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সংগীতা বসাক।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ মার্চ সর্বশেষ বঙ্গবন্ধু পরিষদের কমিটি গঠন করা হয়। তবে শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে গত ৭ ডিসেম্বর শিক্ষকদের একাংশ ঐ কমিটিকে মেয়াদোত্তীর্ণ দাবি করে সভাপতি ও সাধারণ সম্পাদকের উপর অনাস্থা জানিয়ে ড. মনিরুজ্জামানকে আহবায়ক ও মোকাদ্দেস উল ইসলামকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন করে। পরে দুটি পক্ষই নিজেদেরকে বঙ্গবন্ধু পরিষদ দাবি কওে আলাদা আলাদা নীল দলের প্যানেল দিয়ে নির্বাচনে অংশ নেয়।

আর পড়তে পারেন