বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে ‘ফলাফল ভিত্তিক পাঠ্যক্রম উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০১৯
news-image

শাহদাত বিপ্লব, কুবি ঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৭টি বিভাগের শিক্ষকদের নিয়ে ‘ফলাফল ভিত্তিক পাঠ্যক্রম উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে এ কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের এবং বিশেষজ্ঞ সদস্য হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউিটের সাবেক পরিচালক অধ্যাপক ড. এম. মোজাহার আলী।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘আমাদের দেশের শিক্ষক-শিক্ষার্থীরা আমেরিকা, কানাডা, জাপান, চীন, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে পিএইচডি করার সুযোগ পাচ্ছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও পিএইচডি করে আসলে কোয়ালিটি ও শিক্ষার মান বৃদ্ধি পাবে। শিক্ষকরা তাদের কাজ ঠিকমতো করেলে এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানে পৌঁছে যাবে।’

আইকিউএসি’র এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি, ব্যবস্থাপনা শিক্ষা, এআইএস, মার্কেটিং, সিএসই, আইসিটি ও বাংলা বিভাগের সহযোগী ও সহকারী অধ্যাপকগণ অংশগ্রহণ করেন।

আর পড়তে পারেন