শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে দুর্নীতির বিরুদ্ধে এবার শিক্ষকের পাশে শিক্ষার্থীদের অবস্থান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০১৭
news-image

শাহাদাত বিপ্লব,কুবিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে দুর্নীতির অভিযোগ তুলে নিজ ফেইজবুক প্রোফাইলে দেয়া স্ট্যাটাস দেয়ার পর এবার বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ২য় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছের নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষক। রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থানে শিক্ষার্থীদেরও অংশ গ্রহণ করতে দেখা যায়। এদিকে দূর্নীতি নিয়ে ফেইজবুকে স্ট্যাটাস দেয়ায় তাকে করা শোকজ প্রত্যাহারেরও দাবি জানান তিনি।
জানা যায়, কুমিল্লা বিশ^বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি, দায়সারাভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে গত ৩১ জুলাই আসাদুজ্জামান ফেইজবুকে তার ব্যক্তিগত প্রোফাইলে স্ট্যাটাস দেন। স্ট্যাটাসকে কেন্দ্র করে তথ্য প্রমানাদিসহ লিখিত বক্তব্য উপস্থাপন করতে ৭ কার্যদিবস সময় বেঁধে দিয়ে গত ৯ জুলাই চিঠি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি তদন্ত করতে বিশ্ববিদ্যালয়ে নব নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে বৃহস্পতিবার থেকে প্রতি কর্মদিবসে অবস্থান কর্মসূচি পালন করছেন ঐ শিক্ষক।
অবস্থানকালে জনাব আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘আমার অবস্থান অব্যহত থাকবে। আমি দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। ভাস্কর্য নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যহার করা হয়েছে। আমি সেই প্রেক্ষিতেই স্ট্যাটাস দিয়েছি। এই প্রেক্ষিতে আমাকে হয়রানি করতে চিঠি দেয়া হয়েছে।’ এ অবস্থান অব্যহত থাকবে বলেও জানান ঐ শিক্ষক।
এই বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আশরাফ বলেন, ‘তিনি এসব করে পার পাবেন না। তার কাছে প্রমান থাকলে দিবেন।’

আর পড়তে পারেন