বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশ্মীরে শাহরুখের হামশকল!

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৯, ২০২০
news-image

 

বিনোদন ডেস্কঃ

সম্প্রতি এক কাশ্মীরি যুবকের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে নাকি দেখতে একেবারে শাহরুখ খানের মতো, তেমনটাই দাবি করা হয়েছে বেশ কিছু আন-ভ্যারিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে।

ফেসবুকেও অনেকেই এই ছবি পোস্ট করছেন, ‘কাশ্মীরে শাহরুখের হামশকল রয়েছে’, এমন ক্যাপশন দিয়ে। বেশ কিছু ভারতীয় সংবাদমাধ্যমেও এই খবর প্রকাশিত হয়েছে।

তবে হিন্দুস্তান টাইমস জানায়, এই ভাইরাল ছবির পেছনের সত্যতা কিন্তু একদম ভিন্ন। এটি মোটেই শাহরুখ খানের মতো দেখতে কাশ্মীরি যুবক নন, বরং ‘ফেসঅ্যাপ’ নামক একটি ফটো এডিটিং মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে তৈরি করা ছবি, যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই টেকনোলজির সুবাদে সহজেই তৈরি করা যায়।

আবিদ মীর মাগামি নামের এক টুইটার ইউজার এই ছবি পোস্ট করেছিলেন। এই কাশ্মীরি যুব কংগ্রেস নেতা এবং সমাজকর্মী জানান, এই ছবি নিয়ে কোনো তথ্য নেই তার কাছে। আমিও চেষ্টা চালাচ্ছি এর খোঁজ লাগাতে। তবে এখনো কোনো তথ্য পাইনি।

ফেসঅ্যাপের টিনএজ ফিল্টার ব্যবহার এই ছবি তৈরি করা হয়েছে। যা ব্যবহার করে আপনিও এই ধরনের ইমেজ সহজেই তৈরি করতে পারবেন।

তবে শাহরুখের মুখের আদলের সঙ্গে ভীষণরকম মিল রয়েছে, এমন মানুষ পৃথিবীতে বিরল তা নয়। জর্ডানের এক পেশাদার ফটোগ্রাফারের মুখের সঙ্গে শাহরুখ খানের অদ্ভুত মিল রয়েছে! তার নাম আক্রম আল ইসানি।

দু-বছর ধরে রূপালি পর্দা থেকে গায়েব থাকার পর শিগগিরই কামব্যাক করছেন শাহরুখ। বর্তমানে করছেন ‘পাঠান’। এ ছাড়া সালমান ও আমির খানের আসন্ন ছবিতে ক্যামিও করছেন তিনি।

আর পড়তে পারেন