বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশিনগর ইউনিয়ন পরিষদ।। আধুনিকতার ছোঁয়ায় প্রাণবন্ত পরিবেশ সৃষ্টি করেছেন চেয়ারম্যান মোশারেফ

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০১৭
news-image

শাহ ইমরানঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদ এখন উন্নয়নের ছোঁয়ায় প্রাণবন্ত। এ ইউনিয়ন পরিষদটিতে আধুনিকতার ছোঁয়ায় প্রাণবন্ত পরিবেশে রূপ দিয়েছেন চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন।
এই ইউনিয়ন পরিষদ ভবনটি ২০১০ সালের ৮ আগষ্ট উদ্বোধন করেন তৎকালীন হুইপ মুজিবুল হক মুজিব।

পরবর্তীতে ২০১৬ সালে উপজেলা আ’লীগ নেতা মোঃ মোশারেফ হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এই ইউনিয়ন পরিষদের হাল চিত্র পাল্টে যায়। ইউপি পরিষদ ভবনটিকে জাঁকজমকপূর্ণভাবে ঢেলে সাজান । দামি পাথর, টাইলস আর নান্দনিকতায় সাজিয়ে তোলেন পুরো ইউনিয়ন পরিষদ ভবনটিকে। পরিষদের প্রবেশ দ্বার থেকে শুরু করে প্রতিটি স্থানেই উন্নয়নের ছোঁয়া। যা যে কোন সিটি কর্পোরেশন ভবনের মতই সুন্দর ও প্রানবন্ত।


এই ইউনিয়ন পরিষদে সাধারণ সদস্যদের জন্য কক্ষ রয়েছে, যেখানে প্রত্যেক টেবিলে সদস্যদের নামে নেমপ্লেট রয়েছে। টেবিল ও চেয়ারগুলোও উন্নতমানের, যা সচরাচর কোন ইউনিয়ন পরিষদে দেখা যায় না।


রয়েছে ডিজিটাল হেল্প সেন্টার, যার আইটি সেক্টরটিও মানসম্মত। অফিস সময়ে সর্বক্ষণ লোক পাওয়া যায়। গ্রাহকরা সেবা পাচ্ছে নিয়মিত। রয়েছে উপ-সহকারি কৃষি অফিসারের কার্যালয়।

ইউনিয়ন পরিষদ ভবনের ছাদে সুন্দর মনোরম পরিবেশে ফুলের বাগান গড়ে তোলা হয়েছে। যা অন্যান্য ইউনিয়ন পরিষদে নেই বললেই চলে। অফিসের সামনে নামাজের জন্য সুন্দর স্থান করা হয়েছে।

এর সামনে বিভিন্ন ফুল আর ফলের বাগান করা হয়েছে। গেইট দিয়ে ভেতরে প্রবেশের সময় দুপাশের গাছের সারি বেশ সৌন্দর্য্য ছড়িয়েছে। গাছের সারিতে রং করে এর সৌন্দর্য্য আরো বৃদ্ধি করা হয়েছে।


সব মিলিয়ে এই ইউপি ভবনটি সবার নজর কাড়ছে।
স্থানীয় মুরব্বী কামাল মিয়া জানান, মোশারেফ চেয়ারম্যান হওয়ার পর এই ইউনিয়ন পরিষদ কার্যালয়ের চেহারা পরিবর্তন হয়ে গেছে। মনের মত করে সাজিয়েছেন তিনি। তাছাড়া এলাকারও অনেক উন্নয়ন হচ্ছে। সব মিলিয়ে অল্প কদিনেই সফল প্রতিনিধি হিসেবে নিজেকে প্রকাশ করেছেন মোশারেফ মিয়া।

আর পড়তে পারেন