বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাল থেকে কুমিল্লায় করোনা পরীক্ষা শুরু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আগামীকাল সোমবার (২৭ এপ্রিল) করোনা পরীক্ষার মেশিন (পিসিআর মেশিন) উদ্বোধন করা হবে। এ উপলক্ষ্যে স্বাস্থ্যকর্মীদের প্রাথমিক প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

আজ রবিবার (২৬ এপ্রিল) কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. কান্তি প্রিয় দাশ এর সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

জানা যায়, গত ১৭ এপ্রিল বৃহস্পতিবার করোনা পরীক্ষার (পিসিআর ল্যাব) মেশিনটি কুমিল্লা মেডিকেল কলেজে আসে। গত কয়েকদিনে কলেজের মাইকোবায়োলজি বিভাগে স্থাপন করা হয় মেশিনটি। পিসিআর মেশিনের উপর (করোনা পরীক্ষার মেশিন) আজ রবিবার (২৬ এপ্রিল) বিস্তারিত প্রশিক্ষন দেওয়া হয়েছে। উক্ত প্রশিক্ষন কর্মশালায় ১৮জন স্বাস্থ্য কর্মী অংশগ্রহন করেছেন। এদের মধ্যে ৭জন টেকনোলজিস্ট ও ১১জন ডাক্তার ছিলেন। মেশিনটি পরিচালনার জন্য স্বাস্থ্য কর্মীদের মেশিন অপারেট করাসহ যাবতীয় বিষয়ে প্রশিক্ষন দেওয়া হয়। আগামীকাল ২৭ এপ্রিল এ মেশিনে করোনা পরীক্ষার জন্য উদ্বোধন করা হবে। উদ্বোধন অনুষ্ঠানে কুমিল্লা-০৬ সদর আসনের এমপি সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার উপস্থিত থাকার কথা রয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. কান্তি প্রিয় দাশ জানান, করোনা পরীক্ষার জন্য আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ ও আগামীকাল ডেমো পরীক্ষা করা হবে। নমুনা সংগ্রহ হলে আমরা ২৮ এপ্রিল থেকে পরীক্ষা করতে পারবো।

আর পড়তে পারেন