শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাল কুমিল্লা বুড়িচংয়ে তাফসিরুল কোরআন মাহফিলে অাসছে মিজানুর রহমান অাযহারী

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টার:

সমকালীন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আযহারী বুড়িচংয়ে আসছেন। আগামীকাল ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুর জেলার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপিনাথপুর অধ্যক্ষ ইউনুছ এমপি বাড়ি গেইট সংলগ্নের মাঠে বাদ যোহর হইতে তিনি তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করিবেন ।

 

কে জি এস যুব ফোরামের উদ্যোগে পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অাক্তার অালীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকিবেন অালহাজ্ব অধ্যক্ষ মো: ইউনুছ এমপি।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকিবেন বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান অাখলাক হায়দার।

 

 

এ ছাড়ও মাওলানা শাইখুল ইসলাম শাইখসহ দেশবরেণ্য আলেমগণ বক্তব্য রাখবেন।

 

 

মিজানুর রহমান আল-আজহারী বর্তমান বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা। বাংলাদেশে বৃত্তি ও মেধাতালিকায় স্থান করে নিয়ে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য মিশর গমন করেন তিনি।

 

বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।তারপর মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন।

 

ইংরেজি, বাংলা ও আরবিতে সমানভাবে পারদর্শী মিজানুর রহমান আজহারী বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী বক্তা হিসেবে আলোচনা করেছেন। বুড়িচংয়ে তার আগমনকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ বিরাজ করছে।

 

তাফসির মাহফিলের আয়োজকরা বলেন, এবারের তাফসির মাহফিল উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন। মাহফিলটি সুষ্ঠুভাবে বাস্তবায়নে  দোয়া, উপস্থিতি ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন কমিটিবৃন্দ ।

 

এ মাহফিল আয়োজনের উদ্দেশ্য কী তা জানতে চাইলে তারা বলেন, আমাদের সমাজের সমস্যাগুলোর একমাত্র সমাধান হলো কোরআন। কোরআনের আলোয় সমাজকে আলোকিত করা গেলে মাদক, সন্ত্রাস, দুর্নীতি, অন্যায়-অপরাধ থাকবে না।

 

এ তাফসির মাহফিল থেকে কোরআনের আলো পেয়ে শিরক, বিদআত, মাদক, সন্ত্রাস, ছিনতাই ও দুর্নীতিমুক্ত হয়ে আমাদের সমাজ আলোকিত হবে এটাই আমাদের প্রত্যাশা।

আর পড়তে পারেন