বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাদেরকে সমালোচনা করায় ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার : ফেসবুকে তোলপাড়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ায় ৫ ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। এ নিয়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগের অনেক নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন। অনেক নেতা বলেছেন, রাজাকারের পক্ষ নিলে নেতার সমালোচনা করা যাবে না এটা দুঃখজনক। নেতাদের এই ধরনের আচরনের জন্য ছাত্রলীগকে চরম মূল্য দিতে হবে। দলে অনেক বিতর্কিতরা প্রশ্রয় পাবে। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আমরা এটা মানতে পারছিনা।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গতকাল সোমবার ৫ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত নেতারা হলেন- ছাত্রলীগের উপ-বেসরকারী বিষয়ক সম্পাদক শামীম হোসেন শুভ, ঢাকা কলেজের যুগ্ম-আহবায়ক মেহেদী হাসান রবিন, বেসরকারী বিশ^বিদ্যালয় শাখার সাবেক প্রচার সম্পাদক সুশোভন অর্ক, ছাত্রলীগের সদস্য আশিকুর রহমান অনু ও শাসসুল আরেফিন পলাশ। ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে এদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

জানতে চাইলে ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা বলেন, আমাদের নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরের বিরুদ্ধে লেখালেখি করায় এদের বহিষ্কার করা হয়। তাদের লেখালেখির জন্য আমাদের নেতার মানহানি ঘটেছে। তাই এদের সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তবে তারা যদি ভুল স্বীকার করে তাহলে সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের ব্যাপারে বিবেচনা করবে।
এ নিয়ে রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

এ বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সংগঠনের শৃক্সক্ষলা ভঙ্গের দায়ে এদের বহিষ্কার করা হয়েছে। সংগঠনে অনেক অভ্যন্তরীন বিষয় থাকে যেটা বলা যায় না। তিনি আরও বলেন, তাঁরা যদি ভুল সংশোধন করে তাহলে তাদের ব্যাপারে আমরা বিবেচনা করব।

সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বিশৃক্সক্ষলার জন্য তাদের আমরা সংগঠন থেকে বহিষ্কার করেছি। তাঁরা দলের বিরুদ্ধে কাজ করে শৃক্সক্ষলা ভঙ্গ করেছে বলে আমরা বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। তবে তারা যদি ভুল সংশোধন করে তাহলে তাদের ব্যাপারে আমরা বিবেচনা করব।

আর পড়তে পারেন