বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কর অঞ্চল কুমিল্লার ১ হাজার ১০০ কোটি টাকা আয়কর আদায়

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩০, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
প্রথমবারের মত কর অঞ্চল কুমিল্লায় ২০২০-২০২১ অর্থ বছরে ১১০০ (এক হাজার একশ) কোটি টাকা আয়কর আদায় হয়েছে, যা বিগত বছরের তুলানায় ৩১% বেশি।

কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, ফেনী, ব্রাহ্মণবাড়ীয়া ও লক্ষীপুর এই ৬ টি জেলা নিয়ে কর অঞ্চল কুমিল্লা গঠিত। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে নানা প্রতিকূলতা সত্তেও আয়কর আদায়ের এই মাইলফলক অর্জন হওয়ায় আনন্দিত সংশ্লিষ্ট সকলে। কর কমিশনার মোঃ মাহবুবুর রহমান, কর অঞ্চলের অধিক্ষেত্রাধীন করদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আয়কর আদায়ের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কর্মচারী ও শুভাকাঙ্খীসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি জানান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সদস্যবৃন্দের নিরবিচ্ছিন্ন মনিটরিং ও দিক নির্দেশনা, এই কর অঞ্চলের কর্মকর্তা ও কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টা এবং কর বান্ধব পরিবেশ সৃষ্টির ফলে বিভিন্ন প্রতিকূলতা সত্তেও আয়কর আদায়ের এই বিশাল মাইলফলক অর্জন করা সম্ভব হয়েছে। করদাতাগণের স্বতঃস্ফূর্ত আয়কর প্রদান বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন ও রুপকল্প-২০৪১ অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ভবিষ্যতে আয়কর আদায়ের এই ধারা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কর কমিশনার ।

আর পড়তে পারেন