শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা পরিস্থিতিতে অসহায়দের জন্য টিউশনির জমানো ৭০ হাজার টাকা দিলেন ঢাবি ছাত্র

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২০
news-image

 

অনলাইন ডেস্কঃ

টিউশনি করে ৭০ হাজার টাকা জমিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র রাইয়্যান রেজা। টিউশনি ও থিসিস করে এ টাকা জমিয়েছিলেন তিনি।

করোনা ভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের জন্য এই টাকা তিনি দিয়েছেন রাজশাহীর জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে।

বুধবার দুপুরে জেলা প্রশাসক হামিদুল হকের কার্যালয়ে গিয়ে তার হাতে জমানো টাকাগুলো তুলে দেন রাইয়্যান। তার এমন কাজে অভিভূত জেলা প্রশাসক।

রাইয়্যান ঢাবির ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি রাজশাহী বিএডিসি’র যুগ্ম-পরিচালক (বীজ বিপণন) মোফাজ্জল হোসেনের ছেলে। রাইয়্যানের গ্রামের বাড়ি কুড়িগ্রামে। বাবার চাকরি সূত্রে তিনি এখন রাজশাহীতে পরিবারের সঙ্গে বসবাস করছেন।

রাইয়্যান রেজা বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শুরুর পর থেকেই টিউশনি করি। সেখান থেকে অল্প-স্বল্প টাকা জমাতাম। এ ছাড়া থিসিস করে কিছু বৃত্তিও পেয়েছিলাম। সেগুলো ভবিষ্যতে জরুরি কাজে লাগানোর উদ্দেশ্যে জমিয়েছিলাম।

তিনি বলেন, করোনাভাইরাসে অসহায়-দুস্থ মানুষ না খেয়ে দিনাতিপাত করছেন। সরকার তাদের সহায়তা পৌঁছে দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমার মনে হয়েছে- বর্তমান পরিস্থিতিতে টাকা জমিয়ে রাখার আর কোনো মানেই হয় না। জমানো টাকাগুলো সদ্ব্যবহারের এখনি সময়। সে জন্য টাকাগুলো জেলা প্রশাসকের তহবিলে প্রদান করেছি।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, টিউশনি করে দীর্ঘদিনের জমানো টাকাগুলো নিয়ে একজন শিক্ষার্থী যেভাবে এগিয়ে এসেছেন, তা সত্যিই আমাদের অনুপ্রাণিত করেছে। রাইয়্যানের এই অনুদান সমাজের বিত্তবানদের কাছে একটি বার্তা। দেরি না করে তাদেরকেও আর্তমানবতার সেবায় এগিয়ে আসতে হবে। এ সময় ঢাবি শিক্ষার্থী রাইয়্যানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান জেলা প্রশাসক।

আর পড়তে পারেন