শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা তোমার আত্নহত্যা করা উচিত!

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০২০
news-image

তারিক চয়নঃ

গত মাসে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেট মহানগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের জীবাণুনাশক টানেল উদ্বোধন করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। দেশবাসীকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আহবানও জানান তিনি।

কিন্তু ক’দিন আগেই স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘বাংলাদেশে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা কমে গেছে, মৃত্যুর হারও কমে গেছে। সুস্থতা বেড়ে গেছে। বেশিদিন লাগবে না বাংলাদেশ থেকে কোভিড চলে যাবে, ভ্যাকসিনের প্রয়োজন হবে কিনা জানি না।’

এই যখন অবস্থা তখন একটি চমকপ্রদ ছবি ভাইরাল হয়ে পড়েছে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিটিতে দেখা যাচ্ছে ফুটপাতে একটি জীবাণুনাশক টানেলের ভেতর কয়েকটি ছাগল বেঁধে রাখা হয়েছে। বুঝা যাচ্ছে, অব্যবহৃত সেই জীবাণুনাশক টানেলটি এখন ছাগলের আবাস হিসেবে ব্যবহৃত হচ্ছে। আর তাই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ট্রল এর বন্যা।

সাইদুর রহমান নামের একজন ফেসবুকে লিখেছেন, দেশ থেকে করোনা বিদায় হওয়ার পর জীবানুনাশক টানেলের অন্যরকম ব্যবহার। কোন কিছুই ফেলনা নয়।
কাজে লাগান।

মাকসুদুর রহমান নামে অন্যজন লিখেছেন, করোনা তোমায় দিলাম ছুটি, জীবাণুনাশক টানেল এখন ছাগল বাঁধার খুঁটি…!!!

সাইফুল ইসলাম নামের আরেকজনের মত, আমাদের দেশে সবকিছু খুব ঘটা করে শুরু করা হয়, ক’দিন পরে অবস্থা এমনই হয় যে একেবারে ছ্যাড়াব্যাড়া। আর মন্ত্রী মহোদয় তো বলেই দিয়েছেন করোনা দেশ থেকে বিদায় নিচ্ছে।

রাকিবুর রহমান নামের এক ফেসবুক ব্যবহারকারীর বক্তব্য, করোনা তোমার আত্নহত্যা করা উচিত।

আর পড়তে পারেন