শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা টিকা নিতে তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে উপচে পড়া ভিড়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৪, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
কুমিল্লা তিতাসে শুরু হয়েছে দ্বিতীয় দফায় করোনার টিকা প্রদান। করোনাভাইরাসের টিকা নিতে তিতাস স্বাস্থ্য কমপ্লেক্সে উপচেপড়া ভিড়,উপেক্ষিত স্বাস্থ্যবিধি। সেখানে ছিল না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা।

দ্বিতীয় দফার দ্বিতীয় দিনে বুধবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়ে চলে দুপুর ২ টা পর্যন্ত। এতে সকাল থেকে প্রায় ১৭৫ জন নারী পুরুষ প্রথম ডোজের টিকা গ্রহন করেন। সরজমিনে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে দেখা যায়, টিকা নিতে আসা মানুষের উপচেপড়া ভিড়। সেখানে ছিল না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। অনেকের মুখে মাস্কও ছিল না। নারী ও পুরুষের আলাদা দুইটি বুথে দেওয়া হচ্ছে টিকা। এতে হাসপাতাল কর্তৃপক্ষ টিকা নিতে আসা মানুষদের সামাজিক দূরত্ব মানানোর চেষ্টা করলেও মানছে না।

জানা যায়, টিকা না থাকায় প্রায় ২ মাস টিকা প্রয়োগ বন্ধ ছিল। গত ১১ জুলাই বিকেলে সিনোফার্মের টিকা এসেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। মঙ্গলবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দফার টিকা প্রদান শুরু হয়। দ্বিতীয় দফার প্রথম ও দ্বিতীয় দিনে তিতাসে ২৭৮ জন নারী পুরুষ এ টিকা গ্রহন করেছেন। এদের মধ্যে পুরুষ সংখ্যাই বেশি।

তিতাস উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ সরফরাজ হেসেন খান বলেন, প্রথম ধাপে শুরুতে নানা ধরনের আশঙ্কার কারণে অনেকেই টিকা নিতে আগ্রহী ছিলেন না এবং সময়মতো টিকা না নিয়ে অনেকেই দ্বিতীয় ডোজের টিকা পাননি। কিন্তু দ্বিতীয় ধাপে সংক্রমন বেড়ে যাওয়ার পর টিকা নেওয়ার প্রতি আগ্রহ বেড়েছে। প্রতিদিন গড়ে প্রায় ২০০ জন টিকা গ্রহণ করছে। তবে টিকা নিতে আসা মানুষরদেরকে স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহণ করার কথা বললেও স্বাস্থ্যবিধি মানছেন না তারা।

আর পড়তে পারেন