বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনায় ঢাকায় প্রথম পুলিশ সদস্যের মৃত্যু: কুমিল্লায় নিজ বাড়িতে দাফন হবে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৯, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে জসিম উদ্দিন (৪০) নামের একজন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

মারা যাওয়া  কনস্টেবল জসিম উদ্দিনের (৪০) বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তিনি দুই মেয়ে এক ছেলের বাবা। জসিম উদ্দিন ওয়ারী পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। ওয়ারী ফাঁড়িতে দায়িত্ব পালনের সময় তিনি করোনায় সংক্রমিত হন। তাঁর সঙ্গে আরও একজন সদস্য সংক্রমিত হলেও তাঁর অবস্থা ভালো।

আজ বুধবার সকালে আইইডিসিআর পুলিশকে জানিয়েছেন, ওই কনস্টেবলের নমুনায় করোনা পাওয়া গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পদস্থ কর্মকর্তারা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এই প্রথম কোনো পুলিশ সদস্যদের করোনায় মৃত্যু হলো।

ওয়ারী বিভাগের উপকমিশনার শাহ ইফতেখার আহমেদ বলেন, কয়েক দিন আগে জসিম উদ্দিনের শরীরের করোনার লক্ষণ পাওয়া যায়। এরপর করোনা সন্দেহে তাঁকে ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়। ২৫ এপ্রিল তাঁর নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। নমুনার ফলাফল আসার পর তাঁকে পুলিশ হাসপাতালের করোনা ওয়ার্ডে নেওয়ার কথা ছিল। কিন্তু গতকাল তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এরপর জানা যায়, তাঁর নমুনায় করোনা পাওয়া গেছে।

ডিএমপির করোনায় সংক্রমিত সদস্যের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আজ সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২৮১। এর মধ্যে ১২ জন নারী সদস্য। এ রোগে আক্রান্ত সদস্যদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আর পড়তে পারেন