শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনার মধ্যে কুমিল্লায় স্কুল ছাত্রকে অপহরণ করে জবাই করে হত্যার চেষ্টা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার :

কুমিল্লার বুড়িচং উপজেলার হোসেন পুর গ্রামে পূর্ব বিরোধের জের ধরে নবম শ্রেণির এক স্কুল পড়ুয়া ছাত্রকে অপহরণে জবাই করে হত্যার করার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত সোমবার রাতে সাত জনকে নামীয এবং ৩জনকে অজ্ঞাত অাসামী করে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করে। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে স্হানীয় মসজিদে তারাবি নামাজ পড়তে যাওয়ার পথে  উপজেলার হোসেন পুর গ্রামে।

অভিযোগের বিবরণে জানা যায় জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের হোসেন পুর গ্রামের সাবেক মেম্বার মোঃ অাব্দুল হামিদ এর ছেলে রাশেদুল হাসান মিশন (১৪) গত শনিবার রাত .৫৫ মিনিটে বন্ধুদের সঙ্গে স্হানীয় ডাকলা পাড়া মসজিদে তারাবির নামাজ পড়তে যায়।

এসময় মসজিদের সামনে থেকে . মিনিটে একই এলাকার নুরুল ইসলামের ছেলে মোঃ বিল্লাল হোসেন (২৮),মোঃ মামুন প্রকাশ বাবন মিয়ার ছেলে মোঃ অাল অামিন (১৮) রাশেদুল হাসান মিশন কে হুমকি ধুমকি দিয়েতার মুখে গামছা বেঁধে  পাজা কোলে করে অপহরণ করে নিয়ে যায়। রাশেদুল হাসান মিশন স্হানীয় সৈয়দ পুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। অপহরণ করে নিয়ে যাওয়ার সময় রাশেদুলের বন্ধুরা তার বড় ভাই তারেকুল হাসানকে বিষয়টি ফোন করে জানালে

তারেকুল হাসান তাদের লোক জন নিয়ে বিল্লাল হোসেনের বাড়িতে গিয়ে রাশেদুলে নাম ধরে ডাক চিৎকার করে।

তখন বিল্লাল হোসেনের বাড়ির পুকুরের পূর্ব পাশের ঝোপ জঙ্গল  থেকে রাশেদুলের সুর চিৎকার ভেসে অাসলে তারেকুল তার লোকজন এগিয়ে গেলে মৃত ছমেদ অালীর ছেলে অাব্দুল অাজিজের হুকিমে ১০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়। স্হানীয় লোকজন এগিয়ে অাসে এবং খবর পেয়ে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে অাসে।

অভিযোগ কারী অাব্দুল হামিদ মেম্বার বলেন সন্ত্রাসীরা অামার ছেলে রাশেদুল হাসান মিশন কে অপহরণ করে নিয়ে মুখে গামছা বেঁধে অাব্দুল অাজিজের ছেলে ইকবাল হোসেন (৩৫) তার বুকের উপর বসে ছুরি দিয়ে গলায় কেটে হত্যার চেষ্টা করে। এসময অামার অপর ছেলে তারেকুল হাসান লোকজন নিয়ে গিয়ে তাকে উদ্ধার করে।

অাব্দুল হামিদ মেম্বার অারো জানায় তিনি হোসেন পুর মৌজায় ৫৮ নং খতিয়ান হাল ১১০ দাগে ১৩ শতক জমি তিনি বিগত ১১বছর পূর্ব ক্রয় করে ঘর নির্মান করে ভাড়া দিয়ে  ভোগ দখল করে অাসছেন। কিন্তু অাব্দুল অাজিজ জমিটি জোর জবর দখল করার চেষ্টা করছে। নিয়ে গত কয়েক মাস ধরে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলে অাসছে। বিরোধের জের ধরে স্কুল পড়ুয়া নবম শ্রেণির ছাত্র রাশেদুল হাসান মিশন অপহরণ করে হত্যার চেষ্টা বলে দাবী করছেন অাব্দুল হামিদ মেম্বার। তিনি অারো জানান জমি নিয়ে কোর্টে অামাদের মামলা চলছে।

এঘটনায় সোমবার রাতে অাব্দুল হামিদ মেম্বার বাদি হয়ে জনকে নামীয এবং জনকে অজ্ঞাত অাসামী করে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করে। অাসামীরা হল একই এলাকার কালাকচুয়া গ্রামের অাব্দুল অাজিজের ছেলে মোঃ ইকবাল হোসেন, নুরুল ইসলামের ছেলে  বিল্লাল হোসেন , মোঃ মামুন প্রকাশ বাবনের ছেলে মোঃ অাল অামিন, মোঃইকবাল হোসেনের ছেলে মোঃ রিয়াদ প্রকাশ হৃদয়, মৃত্যু ছমেদ অালীর ছেলে অাব্দুল অাজিজ  হোসেন পুর গ্রামের সুন্দর অালীর ছেলে মোঃ অাক্তার হোসেন, রমিজ মিয়ার ছেলে মোঃ ফরহাদ হোসেন।

ব্যাপারে দেবপুর ফাঁড়ি পুলিশের এস অাই মোঃ জহিরুল ইসলাম বলেন খবর পেয়ে অামরা ঘটনাস্থলে যাই। অামরা পৌছার পূর্বে অপহরণ করা স্কুল পড়ুয়া নবম শ্রেণির ছাত্র রাশেদুল হাসান কে তার লোকজনেরা উদ্ধার করে। অামরা যত দূর জেনেছি উভয় পক্ষের মধ্যে জমি নিয়ে কোর্টে মামলা রয়েছে এবং বিরোধ রয়েছে।

ব্যাপারে বুড়িচং থানা অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক পিপিএম বলেন এঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে। স্কুল পড়ুয়া ছাত্রকে অপহরণের বিষয়টি এবং হত্যার চেষ্টা ঘটনাটি তদন্ত পূর্বক অাইনগত ব্যবস্হা নেয়া হবে। তবে পুলিশ তদন্ত চলছে।

আর পড়তে পারেন