শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনার দুই ডোজ টিকা নিয়েও মৃত্যু হলো এক স্বাস্থ্যকর্মীর

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

করোনার দুই ডোজ টিকা নিয়েও স্বাস্থ্যকর্মীর মৃত্যু
লক্ষ্মীপুরের কমলনগরে করোনায় আক্রান্ত হয়ে সিরাজ মিয়া (৫০) নামের এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অফিস সহকারী ছিলেন। সিরাজ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছিলেন।

তার ফুসফুসে তীব্র সংক্রমণ ছড়িয়ে পড়লে ঢাকার উত্তর সিটি করপোরেশনের কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার (২৩ জুলাই) বিকেলে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, সিরাজ মিয়া ১০ জুলাই জ্বরে আক্রান্ত হন। এরপর তিনি ১৬ জুলাই নমুনা পরীক্ষা করান। পরীক্ষায় তার করোনা নেগেটিভ আসে। তবে শ্বাসকষ্ট থাকায় ওইদিনই সিটি স্ক্যান করানো হয়। এতে তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। পরে তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার অক্সিজেন স্যাচুরেশন দ্রুত কমতে থাকে।

অবস্থার অবনতি হলে গত শনিবার তাকে ঢাকায় পাঠানো হয়। কয়েক দিন ধরে তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবু তাহের বলেন, সিরাজ মিয়া করোনা টিকার দ্বিতীয় ডোজও নিয়েছিলেন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত থাকলেও তা নিয়ন্ত্রণে ছিল। পরীক্ষার পর করোনা নেগেটিভ এলেও সিটি স্ক্যান রিপোর্ট দেখে তার করোনা হয়েছে বলে আমরা নিশ্চিত হই। তার ফুসফুসের ৯০ শতাংশ সংক্রমিত ছিল।

আর পড়তে পারেন