শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ওসি বদিউজ্জামানের নেতৃত্বে মুরাদনগরে ৬ মাসে অর্ধকোটি টাকার ভারতীয় কাপড় ও ২৪ লক্ষ টাকার মাদকসহ ৮টি যানবাহন জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০১৭
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ
কুমিল্লার মুরাদনগর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামানের নেতৃত্বে গত ৬ মাসের অভিযানে অর্ধকোটির টাকার বেশি মূল্যের ভারতীয় কাপড় এবং ২৪লক্ষ টাকার গাজাঁ,ইয়াবা,ফেন্সিডিল ও দেশিয় মদ উদ্ধার করেন। মুরাদনগর থানায় গত ১৭ই ফেব্রুয়ারী ৩৯তম অফিসার ইনর্চাজ (ওসি) হিসেবে যোগদান করেন এসএম বদিউজ্জামান। ওসি হিসেবে যোগদানের পর থেকেই তিনি মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষনা করেন এবং সকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে উপজেলার প্রত্যেকটি স্পটে সাড়াশি অভিযান পরিচালনা করেন। তিনি যোগদানের পর গত ছমাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মোট ৯২টি মামলা দায়ের এবং ১২৭জন মাদক ব্যবসায়ীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করেন। এসময় তাদের কাছ থেকে ৭৬কেজি গাজাঁ, ৪হাজার ২শত ৫৩পিছ ইয়াবা ট্যাবলেট, ১৬৬ বোতল ফেন্সিডিল, ৭বোতল হুইস্কি এবং ৬০লিটার দেশীয় মদ উদ্ধার করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ২৪লক্ষ টাকা প্রায়। মাদক বিক্রির ১৩হাজার ১শত নগদ টাকা উদ্ধার করা হয়। এসময় মাদক ব্যবসায়ীদের কাছ থেকে একটি মটরসাইকেল ,একটি সিএনজি চালিত অটোরিক্সা, ১টি ব্যাটারি চালিত অটোরিক্সা এবং একটি পিকআপ গাড়ী জব্দ করা হয়।
অপরদিকে চোরাচালানের ঘটনায় তিনটি মামলা দায়ের করে ০৮জন আসামীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগাওে পাঠানো হয়েছে। এসময় তাদের কাছ থেকে ২হাজার ৬শত ৫২পিছ ভারতীয় শাড়ী, ৫শত ৬০পিছ থ্রী-পিচ, ৪০পিছ ভারতীয় লেহেঙ্গা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মুল্য ৫৮লক্ষ ৬০হাজার টাকা। এসময় চোরাকারবারিদেও কাছ থেকে ১টি প্রাইভেটকার, ২টি হাইচ মাইক্রোবাস এবং ১টি কাভার্ডভ্যান জব্দ করে পুলিশ।
মুরাদনগর থানা পুলিশের এমন সাফল্যে উপজেলা যুবলীগের আহব্বায়ক খাইরুল আলম সাধন বলেন পুলিশের এই সাফল্যে আমরা সন্তুষ্ট। মাদক হলো সমাজের একটি ব্যাধি এবং অনেক অপরাধের জনক। মাদক নিয়ন্ত্রনে রাখতে পারলে অপরাধ প্রবণতা অধিকাংশ কমে আসবে। আমি আশা করছি পুলিশ আরো তৎপর হয়ে মাদক মুক্ত মুরাদনগর গড়তে সহায়তা করবে।
এব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক এবং মাদক নিয়ন্ত্রনের পুলিশ প্রশাসন সর্বদা তৎপর রয়েছে। মুরাদনগরকে মাদকমুক্ত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এই কাজে সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন(এফসিএ) এবং উপজেলার সাংবাদিকবৃন্দ আমাদের সার্বিক ভাবে সহযোগিতা করছে। আশা করছি সকলের সহযোগিতায় দ্রুতই মুরাদনগর থানাকে মাদক মুক্ত করতে পারব।

আর পড়তে পারেন