বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এ অঞ্চলের মানুষদের দরিদ্র থেকে বের করে আনা হবে -পরিকল্পনা মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

 

মো: কামাল হোসেন জনি, নাঙ্গলকোট:
পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেন, এ অঞ্চলের হতদরিদ্র মানুষদেরকে বের করে আনা হবে। আমি আপনাদের ঋণ শোধ করতে এসেছি। আমি যখন এ আসনে নির্বাচন করি, তখন এখানকার মানুষের একটাই দাবি ছিলো ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া। ২০১৭ সালের মধ্যে পুরো উপজেলায় শত ভাগ বিদ্যুৎ দিয়ে আপনাদের এ স্বপ্ন পুরণ করা হবে। পাশাপাশি রাস্তা-ঘাট শতভাগ পাকা করা হবে, কেউ কাঁদা মাটি নিয়ে আর বাড়িতে যেতে হবে না।
বুধবার কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল বাজার স্কুল এন্ড কলেজ মাঠে বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার আদ্রা ও হেসাখাল ইউপির ২৪টি গ্রামের ২১৩০ পরিবারের মাঝে (৩৫ কিলোমিটার নির্মিত বৈদ্যুতিক লাইনের) বিদ্যুৎ সংযোগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এ উপজেলার যাদের বসত ঘর নাই তাদের প্রত্যেককে ঘর করে দেওয়া হবে, কেউ আর খোলা আকাঁশের নিচে থাকবে না। প্রতিটি শিক্ষিত বেকার যুবককে চাকরির ব্যবস্থা করা হবে। দেশের কোনো উপজেলায় গ্যাস সংযোগ দেওয়া হলে সর্ব প্রথম নাঙ্গলকোটে গ্যাস দেওয়া হবে। এ তিনটি পরিকল্পনা নিয়ে আগামী দিনে কাজ করবো। আর একটা কাজ হল, আমি আপনাদেরকে ভালোবাসি এবং আপনাদের ভালোবাসা চাই। প্রতিটি মানুষকে নিয়ে এ উপজেলাকে সাজাতে চাই। তাই দলমত নির্বীশেষে সকলকে নিয়ে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালি করবো।
অনুষ্ঠানে নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক মাস্টার মো. আবদুল বাতেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দীন কালু।
এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দাউদ হোসেন চৌধুরী, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জেনারেল ম্যানেজার (জিএম) এএসএম গিয়াস উদ্দিন, নাঙ্গলকোট জোনাল কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) টিএম মেজবাহ উদ্দিন, নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি আবু তাহের, হেসাখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল আহাম্মদ ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি আবুদর রাজ্জাক সুমন ও সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন প্রমুখ।

আর পড়তে পারেন