শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি হাজী সেলিমের অসংখ্য দখল বাণিজ্য

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৭, ২০২০
news-image

ডেস্ক রিপোর্ট:

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলেকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তার অপকর্মের কথা একে একে বেরিয়ে আসছে। সেই সাথে যুক্ত হয়েছে পিতা হাজী সেলিমের দখল বানিজ্য। ব্যক্তি মালীকানা থেকে শুরু করে সরকারি জমির অবৈধ দখল নিয়েছেন পুরান ঢাকার এই সংসদ সদস্য।

হাজী সেলিমের অবৈধভাবে দখল করা জমির দখলমুক্ত করতে মাঠে নেমেছে প্রশাসন। ইতিমধ্যে হাজী সেলিমের পারিবারিক প্রতিষ্ঠান মদিনা গ্রুপের দখলে থাকা নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের ১৪ বিঘা খাসজমি উদ্ধার করেছে প্রশাসন। এছাড়া হাজী সেলিমের বাসায় অভিযানের দিনেই তার অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে অগ্রণী ব্যাংকের একটি জায়গা।

এছাড়া শ্রবণ প্রতিবন্ধীদের পুনর্বাসনের জন্য স্কুল ভবন ও বধির কমপ্লেক্স নির্মাণে ২০০৫ সালে লালবাগের কামালবাগ এলাকায় এক একর জমি বরাদ্দ দিয়েছিল জেলা প্রশাসন। কিন্তু বধির স্কুল সংশ্লিষ্টরা জানিয়েছেন, বরাদ্দ পাওয়ার পর তিন বছর জমিটি তাদের দখলে ছিল। ২০০৮ সালে হাজী সেলিমের লোকজন জমির সীমানা খুঁটি উপড়ে ফেলে, লোকজনকে মেরে তাড়িয়ে দিয়ে জমির দখল নেয়। এখন সেখানে হাজী সেলিমের ফিলিং স্টেশন ।

সোয়ারীঘাটের স্থানীয় বাসিন্দারা জানান, কমিশনার থাকার সময় হাজী সেলিম বিভিন্ন ঘাট ও বাজার ইজারার নিয়ন্ত্রণ নিতে শুরু করেন। আর সংসদ সদস্য হওয়ার পর শুরু করেন দখল। হাজী সেলিমের দখলে আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিব্বত হলও। আর চকবাজারের ছোট কাটরায় হাজী সেলিমের বাবার নামে করা চাঁন সরদার কোল্ড স্টোরেজের জায়গাটিও জোর করে দখলে নেওয়ার অভিযোগ রয়েছে। কামরাঙ্গীরচরের ঝাউচরে বিআইডব্লিউটিএর এক একর জমি দখল করে স্থাপনা বানিয়ে ভাড়া দিয়েছেন হাজী সেলিম।

এই অবস্থায় হাজী সেলিমের অবৈধ সম্পদের খোঁজে নেমেছে দুর্নীতি দমন কমিশনও (দুদক)। তবে এলাকাবাসীর দাবি হাজী সেলিমের দখল করা সম্পদ-স্থাপনা উদ্ধারের এখনই উপযুক্ত সময়। কিন্তু ভয়ের কারণে তারা কেউই মুখ খুলতে চান না। তাদের শঙ্কা, পরিস্থিতি অনুকূলে এলে হাজী সেলিম পরিবারের রোষানলে পড়তে পারেন তারা।

উল্লেখ্য, হাজী সেলিমের সংসদ সদস্য স্টিকারযুক্ত গাড়ির সঙ্গে নৌবাহিনী কর্মকর্তার মোটর সাইকেলের ধাক্কা লাগে। এরপর হাজী সেলিমের ছেলে ও তার নিরাপত্তাকর্মী গাড়ি থেকে নেমে ওই কর্মকর্তাকে মারধর করেন। সেই ঘটনায় নৌবাহিনীর কর্মকর্তার করা মামলায় ইরফানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর ৩ দিনের রিমান্ড শেষে আবাও ২ দিনের রিমান্ড হয়।

সূত্র: বাংলা ইনসাইডার।

আর পড়তে পারেন