শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক বছরের জেল হতে পারে ভারতের সাবেক ক্রিকেটার সিধুর!

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৩, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ভারতের সাবেক ক্রিকেটার নভোজৎ সিং সিধুর। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ অনুষ্ঠানে গিয়ে অনেকেরই তোপের মুখে পড়েছেন তিনি। এবার পুরনো একটি আইনি ঝামেলা মাথাচাড়া দিয়ে উঠছে। একটি মামলায় সিধুকে নোটিশ পাঠিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। এই ঘটনায় জেলে যেতে হতে পারে পঞ্জাবের পর্যটন মন্ত্রীকে।

 

ঘটনাটি ৩০ বছর আগের। ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিং নামে এক ব্যক্তিকে মারধর করেন সিধু ও তার এক বন্ধু। এর কয়েকদিন পর মারা যান ওই ব্যক্তি।

 

এ ঘটনায় গুরনামের পরিবার মামলা করলে ২০০৬ সালে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত হন ভারতের হয়ে ৫১ টেস্ট খেলা সাবেক এই ক্রিকেটার। সেসময় তাকে ৩ বছরের কারাদণ্ড দেয় হাইকোর্ট। কিন্তু এই রায়ের বিপক্ষে সুপ্রিম কোর্টে আবেদন করেন বর্তমান এই কংগ্রেস নেতা। চলতি বছর জুন মাসে হাইকোর্টের রায় বাতিল করে সিধুর ১ হাজার টাকা জরিমানা করে সুপ্রিম কোর্ট।

 

কিন্তু ওই রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে গুরনামের পরিবার। সেই আবেদনের প্রেক্ষিতে বুধবার সিধুকে শো-কজ নোটিশ পাঠায় সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ। যেখানে জানতে চাওয়া হয়— কেন সিধুর কড়া শাস্তি হবে না?

 

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, সুপ্রিম কোর্ট আগের রায় বাতিল করলে এক বছরের জেল হতে পারে সাবেক এই ক্রিকেটারের।

আর পড়তে পারেন