শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এই পৃথিবীতে নিজেকে তৈরী করার মাধ্যমে সমাজকে তৈরী করতে হবে: চাঁদপুরের এডিসি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২২, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
‘রক্ত ঋণ, রক্ত দিন’ স্লোগানকে সামনে রেখে পথচলা অনুসন্ধানী রক্তদান সংস্থার তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে দিনব্যাপী স্বেচ্ছাসেবী মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২২ ডিসেম্বর) চাঁদপুর শহরের রসূই ঘর চাইনিজ রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারের দ্বিতীয় তলায় আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে এ আয়োজন সম্পন্ন হয়।

দেশের বিভিন্ন প্রান্তে অবস্থানরত স্বেচ্ছাসেবী সংস্থাটির প্রায় ৫১টি ইউনিটের প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় তিনি বলেন, রক্তদান হচ্ছে একটি মহৎ কাজ। সেই সাথে সেবামূলক কাজের মাধ্যমে নিজেকে একজন প্রকৃত মানুষ হিসেবে তৈরি করতে হবে। কারন একজন উচ্চ ক্যারিয়ার সম্পন্ন মানুষের দ্বারাই সমাজের প্রতিটি রন্ধে রন্ধে সেবা দেওয়ার সহজ হয়। তাই প্রতিযোগিতামূলক এই পৃথিবীতে নিজেকে তৈরী করার মাধ্যমে সমাজকে তৈরী করতে হবে। আপনাদের এত সুন্দর আয়োজন আমাকে মুগ্ধ করেছে। আপনাদের জন্য শুভ কামনা এবং আমার পক্ষ থেকে সংগঠনের জন্য যে কোন সহযোগীতা থাকবে। আমার বিশ্বাস এ কার্যক্রমের মাধ্যমে মাদক, সন্ত্রাস এবং অপরাধমূলক সকল কর্মকান্ড থেকে তরুণদেরকে দূরে রেখে সমাজ কে পরিবর্তন করা সম্ভব। পরিশেষে আমি সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

সংস্থার চেয়ারম্যান বিএম হারুনুর রশিদের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক মু. শহীদ উল্যাহ বাবরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, রোটারী ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল প্রেসিডেন্ট এড. নুরুল আমিন খান আকাশ, চাঁসক উদ্ভিদ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান কামরুল হাসান, রসায়ন বিভাগের প্রভাষক- মো. রেজাউল করিম, রসুইঘর রেস্টুরেন্ট’র স্বত্ত্বাধিকারী জাহিদুল হক মিলন, সহিত্য মঞ্চ সভাপতি মাইনুল ইসলাম মানিক প্রমুখ।

উল্লেখ্য, ২০১৭ সালে চাঁদপুর সরকারি কলেজের প্রাণিবিজ্ঞান বিভাগের এক ঝাঁক তরুণ শিক্ষার্থীকে নিয়ে যাত্রা শুরু করে অনুসন্ধানী রক্তদান সংস্থা বাংলাদেশ। প্রতিষ্ঠার পর মাত্র তিন বছরে দেশের বিভিন্ন প্রান্তে ৩ হাজার ৭৪০ ব্যাগ রক্তদানে সক্ষম হয়েছে এ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটি।

আর পড়তে পারেন