শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঊনিশটি জিপিএ-৫ সহ আড্ডা ডিগ্রী কলেজে পাশের হার শতকরা ৯৭.০৩ ভাগ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২১, ২০১৮
news-image

আরিফ আজগর•

সদ্য প্রকাশিত ২০১৮ সালের এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে ঊনিশটি জিপিএ-৫ সহ, কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা ডিগ্রী কলেজে পাশের হার শতকরা ৯৭.০৩ ভাগ। যা কুমিল্লা বোর্ডের প্রাপ্ত ফলাফলের  তুলনায় (৩১.৬১%)  অধিক।

২০১৮ সালে অনুষ্ঠিত এইচ.এস.সি পরীক্ষায় আড্ডা ডিগ্রী কলেজ থেকে মোট ৩৩৭জন পরীক্ষার্থী  অংশগ্রহণ করে, যার মধ্যে ৩২৭জন পরীক্ষার্থী কৃতকার্য হয় এবং দশজন পরীক্ষার্থী অকৃতকার্য হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৮৯জন, ব্যবসা শিক্ষা শাখা থেকে ১২৭জন এবং মানবিক বিভাগ থেকে ১২১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

বিজ্ঞান বিভাগের ৮৯ জনের মধ্যে সবাই কৃতকার্য হয় এবং জিপিএ-৫ প্রাপ্ত সকল শিক্ষার্থী বিজ্ঞান বিভাগেরই।ব্যবসা শিক্ষা শাখা থেকে অংশগ্রহণ করা ১২৭ জনের মধ্যে সবাই কৃতকার্য হয় এবং মানবিক বিভাগ থেকে অংশগ্রহণ করা ১২১ জন পরীক্ষার্থীর মধ্যে ১১১জন পরীক্ষার্থী কৃতকার্য এবং ১০ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়। আড্ডা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সহিদুল আলমের দক্ষ দিক নির্দেশনায় এবং শিক্ষকদের নিরলস প্রচেষ্টায় অর্জিত এই ফলাফলে সংশ্লিষ্ট সকলে বেশ উজ্জীবিত।

ভবিষ্যতে এরূপ ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার জন্য, অধ্যক্ষ মোঃ সহিদুল আলম শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের নিকট সহযোগীতা কামনা করেন।

আর পড়তে পারেন