শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘উৎসবে যাত্রা’ ১৯৯৮-২০০০ ব্যাচের পূর্ণমিলনীতে অংশ নিল সহস্রাধিক বন্ধু

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৯, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
বর্ণাঢ্য আয়োজনে শুক্রবার কুমিল্লায় ‘উৎসবে যাত্রা’ ৯৮-২০০০ ব্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে। আইএফআইসি ব্যাংকে স্পন্সরে “এসো বন্ধু প্রাণের টানে” স্লোগানকে ধারন করে ৮৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক সহশিক্ষার্থী বন্ধুর প্রাণবন্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণের মিলনমেলায় পরিনত হয়।

শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে পূর্ণমিলনী কর্মসূচির উদ্বোধন করা হয়। নগরীর টাউন হল মাঠ থেকে ঘোড়ার গাড়ি ও রং-বেরংয়ের বেলুন-বাঁশি,মুখোশসহ বৈচিত্র্য সাজে সজ্জিত হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে কুমিল্লা মহানগরীর ফান টাউনে অনুষ্ঠিত মূল অনুষ্ঠান। একটি ফেসবুক গ্রুপের উদ্যেগে আয়োজিত এটা ছিল কুমিল্লায় সবচেয়ে বড় পূর্ণমিলনী উৎসব।

নিত্যদিনের ব্যস্ততার ফাঁকে ছুটির দিনে দল বেঁধে একসময়ের সাথী বন্ধুদের নিয়ে একসাথে জীব বৈচিত্র্যে গড়া শিশুতোষ আনন্দভুবন ফান টাউন পার্কে ছুটে চলা, আনন্দ ,স্মৃতিচারণ, আড্ডায় মুখর আয়োজনের পাশাপাশি বসে ভুরিভোজ। সংবর্ধনা,ইনডোর গেমস,সাংস্কৃতিক প্রতিযোগিতা,গান-নৃত্য,স্মৃতিচারণ, আড্ডা, রাফেল ড্র,সম্মাননাসহ নানা বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পূর্ণমিলনী প্রাণের মেলায় পরিনত হয়। অনুষ্ঠানে দেশের নামকরা ব্যান্ডদল বাইকিংস ও কুমিল্লার তরুন প্রজন্মের জনপ্রিয় কন্ঠশিল্পীরা সংগীত পরিবেশ করে।

জানা যায়,শিক্ষা সংস্কৃতির পাদপীঠ কুমিল্লার সবচেয়ে বড় ফেইসবুক গ্রুপ এসএসসি ও এইচএসসি ৯৮-২০০০ ব্যাচের এডমিন নাজমুল ইসলাম শাওন ও আশিকুর রহমান কুমিল্লা জেলার ঐতিহ্য ও ইতিহাস তুলে ধরার পাশাপাশি বন্ধুত্বের সেতু বন্ধন গড়ে তোলার জন্য এই ফেইস বুক গ্রুপ” গঠন করেন। এই ৯৮-২০০০ “উৎসবে যাত্রা” শিরোনামে গ্রুপ পেইজটি স্কুল ও কলেজের পুরনো বন্ধুদের ফিরে পেতে ব্যাপক সহায়ক ভুমিকা রাখে। এই উৎসবে যাত্রায় ৯৮-২০০০ এর সকল বন্ধুদের ১৫ই নভেম্বর ২০১৯ রেজিস্ট্রেশন করার জন্য এডমিনের পক্ষ থেকে সবাইকে আহ্বান জানানো হয়। এতে সহস্রাধিক বন্ধু রেজিষ্টেশন করে। অবশেষে গত ২৭ ডিসেম্বর অত্যন্ত সুশৃংখলভাবে অনুষ্ঠানের শেষ হয়েও হলো না শেষ ,রয়ে গেল রেশ – এভাবে কর্মসূচির সমাপনী ঘটে।

প্রোগ্রাম কোর্ডিনেটর ছিলেন -রিয়াদ হোসেন খান, সাফায়েত জেসন, সাইফুল আলম সাপু, নাজিবুর রহমান, হান্নান, মিজান,কাদের,রিপন, ফয়জুল ইসলাম দিপন, রাজিব খনদকার, সাইফুল আলম নিবু,অপু মনি,বেলাল,সৈয়দ সোহেল পারভেজ বাবু, রানা হায়দার, রানা ভূঁইয়া, মোঃ জুম্মন হোসেন সুমন,জসিম জীবন, সৈকত , রাকিব আহমেদ ভূঁইয়া, জাহিদ,নইম সামী ,আনিসুর রহমান সুমন, রেদোয়ান,রুবেল, আবদুল্লাহ বাকি, রনি, আনিছ সুমন,মামুন, শ্রাবনী, ঝুমা,শায়লা শারমিন ইভা, তামান্না আনাম তিথিসহ বেশ কয়েকজন বন্ধু।

আর পড়তে পারেন